হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন ‘নতুন রোনালদো’

হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন ‘নতুন রোনালদো’
হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন ‘নতুন রোনালদো’

চলতি মৌসুমেই পেশাদার ক্যারিয়ারের যাত্রা শুরু হয়েছে তার। এরইমধ্যে ইউরোপের বড় বড় ক্লাবের রাডারে আছেন তিনি। কেন আছেন, সেটার প্রমাণ জোয়াও ফেলিক্স দিলেন আরেকবার। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে হ্যাটট্রিক করে ইতিহাস লিখেছেন বেনফিকার এই ফরোয়ার্ড। প্রতিযোগিতাটির সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড এখন ১৯ বছর বয়সী ‘নতুন রোনালদোর’।

বেনফিকার যুব দল পেরিয়ে চলতি মৌসুম থেকে মূল দলে খেলছেন ফেলিক্স। ইতোমধ্যে নিজের সামর্থ্যরে প্রমাণ দিয়েছেন তিনি। যাতে ফুটবল বিশ্বের চোখে ‘নতুন রোনালদো’ হয়ে ধরা দিয়েছেন এই পর্তুগিজ। গতি ও পায়ের কাজে ক্যারিয়ারের শুরুর দিকের রোনালদোকে মনে করিয়ে দিচ্ছেন তিনি। যে কারণে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদের নজরে আছেন ফেলিক্স।

বৃহস্পতিবার ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে বেনফিকা ৪-২ গোলে হারিয়েছে এইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে। পর্তুগিজ ক্লাবটির জয়ের নায়ক ফেলিক্স। তার হ্যাটট্রিকেই জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে বেনফিকা। ২১ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করার পর বিরতিতে যাওয়ার আগমুহূর্তে ৪৩ মিনিটে পান দ্বিতীয় গোল। আর বিরতি থেকে ঘুরে এসে ৫৪ মিনিটে পূরণ করেন পেশাদারি ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক।
এই হ্যাটট্রিকে নতুন রেকর্ড গড়েছেন ফেলিক্স। ইউরোপা লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিক করা খেলোয়াড় এখন ফেলিক্স, ১৯ বছর ১৫২ দিন বয়সে করলেন তিনি এই কীর্তি। তার আগে রেকর্ডটি ছিল ডায়নামো জাগরেবের মার্কো পিয়াকার, ২০১৪ সালে ১৯ বছর ২১৯ দিনে রেকর্ডটি গড়েছিলেন তিনি সেল্টিকের বিপক্ষে।

ক্যারিয়ারের শুরুতেই প্রচারের আলোয় চলে আসা ফেলিক্সের ওপর থেকে চাপ কমাতে বেনফিকা কোচ ব্রুনো লাজি বলেছেন, ‘আজ রাতে সে গোল করতে না পারলে, প্রত্যেকে বলাবলি শুরু করতো সে অফ-ফর্মে আছে। তবে হ্যাটট্রিক করায় এখন আলোচনা হবে, সে উড়ছে। বিষয়টা সহজভাবে নেওয়া উচিত, তাকে উন্নতি করতে দিতে হবে, তার মতো খেলতে দিতে হবে।’ বিবিসি, ইএসপিএন