হারাগাছে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার

হারাগাছে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার
হারাগাছে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার

এম.এ শোয়েব দুলাল, স্টাফ রিপোর্টার: রংপুর মেট্টোপলিটন এলাকার হারাগাছ থানার পশ্চিম পোদ্দারপাড়া বাচ্চাটারী গ্রাম থেকে গত সোমবার রাতে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল সহ মৃত আবি উদ্দিনের পুত্র আব্দুল জলিল(৫৫), ইদ্রিস আলীর স্ত্রী গোলাপী বেগম(৪৫), সৈয়দ আলীর স্ত্রী সুলতানা বেগম(৩০), মৃত আবুল কালামের পুত্র আক্তার ওরফে গাল পোড়া আক্তার(৩৭) দের কাছ থেকে ৭ লাখ ৭০ হাজার নকল সাদৃশ্য ব্যান্ডরোল হারাগাছ থানা পুলিশ উদ্ধার করে ও আসামীদের গ্রেপ্তার করেন।

ব্যান্ডরোলের বাজার মুল্য ৫৮ লাখ ৭৫ হাজার টাকা। তাদের নামে হারাগাছ থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলা হয়েছে। উক্ত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা জানায় জাল ব্যান্ডরোল গুলি মৃত বাচ্চা মিয়ার পুত্রদ্বয় পলাতক আসামী আমিরুল ইসলাম(৫৫), আবু সামা(৫০) নিকট থেকে সংগ্রহ করে ও বিক্রয় করে থাকে। পরর্তীতে সহকারী পুলিশ কমিশনার মাহিগঞ্জ জোন ফারুক আহম্মেদ এর নেতৃত্বে হারাগাছ থানার ওছি নাজমুল কাদের এর সহায়তায় আসামী আবু সামাকে গ্রেপ্তার করে।

ঘটনার প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে এই চক্রটি দীর্ঘদিন থেকে পরস্পর যোগ সাজসে নকল ব্যান্ডরোলে করে আসতেছে। তারা সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন ব্যান্ডরোল উৎপাদন মজুদ পরিবহন সরবরাহ ও বিপণনের সাথে জড়িত মুল হোতাদের শীঘ্রই আইনের আওতায় আনা হবে।

প্রেস বিফিং এ আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার (পিপিএম), সহকারী পুলিশ কমিশনার ফারুক আহম্মেদ, হারাগাছ থানার ওছি নাজমুল কাদের প্রমুখ পুলিশের কর্মকর্তাগণ।

আপনার মতামত লিখুনঃ