হাবিপ্রবির দৃষ্টিনন্দন প্রধান গেটের উদ্বোধন

হাবিপ্রবির দৃষ্টিনন্দন প্রধান গেটের উদ্বোধন
হাবিপ্রবির দৃষ্টিনন্দন প্রধান গেটের উদ্বোধন

মোঃ মিরাজুল আল মিশকাত, হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) প্রধান গেটের উদ্বোধন হয়েছে রবিবার । রবিবার সন্ধ্যায় দৃষ্টিনন্দিন এই গেটের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

এ সময় তিনি বলেন,” আমি এই বিশ্ববিদ্যালয়ে যোগদান করার পর যে বিষয়গুলো আমাকে কষ্ট দিয়েছিল তার মধ্যে এটি অন্যতম। একটা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ছিল ডিজিটাল ব্যানার দিয়ে তৈরি, সেটিও আবার বিভিন্ন জায়গায় ছেঁড়া। এটা দেখার পরই এখানে সুন্দর একটি দৃষ্টিনন্দন গেট তৈরির সিদ্ধান্ত নেই। অবশেষে আজ এর কাজ সমাপ্ত হলো ।

বিশ্ববিদ্যালয়ের সকলের মতো আমিও অনেক খুশি। একটা বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট সেই বিশ্ববিদ্যালয়কে অনেকটা উপস্থাপন করে, সেদিক থেকে আমরা সফল। আমি সব সময়ই শিক্ষার্থীদের নিয়ে কাজ করতে চাই, তাদের চাওয়া-পাওয়াকে প্রাধান্য দিতে চাই। সে অনুযায়ী সাধ্যমত কাজ করে যাচ্ছি, তবে শিক্ষার্থী সংখ্যা অনেক বেশি হওয়ার কারণে অনেক ক্ষেত্রেই কিছুটা হিমসিম খেতে হয় “। তিনি আরও বলেন হাবিপ্রবি এখন আর কোন দিকেই পিছিয়ে নেই, আমরা সব দিকেই সমান ভাবে এগিয়ে যাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, প্রক্টর , বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন শাখার পরিচালক সহ সকল স্তরের শিক্ষক,কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

এদিকে নতুন গেট উদ্বোধনের পর শিক্ষার্থীরা ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী সোয়াদ বলেন,” এই গেট আমাদের প্রাণের দাবি ছিল, আগে এই গেট নিয়ে লজ্জায় পড়তে হতো। এখন লজ্জার বদলে আমরা গর্ব করার মতো একটি গেট পেয়েছি। এ জন্য মাননীয় ভিসি স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি এভাবেই উনি বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন “।

উল্লেখ্য যে, ২০১৮ সালে গেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বর্তমান উপাচার্য। কিন্তু নানা সমস্যার কারণে নির্ধারিত সময়ের মাঝে গেটের কাজ শেষ করতে পারে নি ঠিকাদার প্রতিষ্ঠান। প্রায় ৮৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় প্রবেশ পথ।

আপনার মতামত লিখুনঃ