হানিফ সংকেতের বৈশাখী পাঁচফোড়ন
হানিফ সংকেতের বৈশাখী পাঁচফোড়ন

দেশের নন্দিত উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেতের প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারও নববর্ষ উপলক্ষে নির্মাণ করেছে বৈশাখের বিশেষ পাঁচফোড়ন। এবারের অনুষ্ঠানের উপস্থাপনা সাজানো হয়েছে টকশোর আঙ্গিকে।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় বিশেষ করে নববর্ষ, বৈশাখী মেলা এসব নিয়ে মজার মজার আলোচনা হতে থাকে। দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন অভিনয়শিল্পী মীর সাব্বির ও সাজু খাদেম। এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে ৩টি। নববর্ষ নিয়ে একটি গান গেয়েছেন শিল্পী প্রতিক হাসান।

আরেকটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শুভ্রদেব। একটি দ্বৈত সঙ্গীত গেয়েছেন দিনাত জাহান মুন্নি ও পলাশ। আরও রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত বেশ ক’টি ঐতিহ্যবাহী বটগাছের ওপর রয়েছে একটি তথ্যবহুল প্রতিবেদন। আমাদের লোকসঙ্গীতের একটি অন্যতম উপাদান বাঁশের বাঁশি ও ঢোল।

এ দুটি বাদ্যযন্ত্র নিয়েও রয়েছে একটি প্রতিবেদন। এছাড়াও বাঁশের তৈরি বিভিন্ন পণ্যসামগ্রীর ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। পাশাপাশি বৈশাখের ওপর বেশ ক’টি ব্যাঙ্গাত্মক এবং রসাত্মক নাট্যাংশ রয়েছে। অনুষ্ঠানটি ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) রাত ৮টায় এটিএন বাংলায় প্রচার হবে।

আপনার মতামত লিখুনঃ