সেরা হতে রাজ্জাকের কাছে যেতে হবে পান্ডিয়াকে!

সেরা হতে রাজ্জাকের কাছে যেতে হবে পান্ডিয়াকে!

গত দুই বছরে ব্যাটিং ও বোলিংÑদুই বিভাগেই ধারাবাহিকতা ধরে রেখেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তবে পান্ডিয়াকে এখনো আরও অনেক কিছু নিয়ে কাজ করতে হবে বলে জানিয়েছেন পাকিস্তানি সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাক।

ইনিংসের শেষভাগে ধোনির ৭০ রানের জুটি গড়েছেন। ওই জুটিটাই ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের ম্যাচের ফল নির্ধারণ করে দিয়েছে অনেকটা। ফিফটি না পেলেও গতকাল হার্দিক পান্ডিয়ার ৪৬ রানই ভারতকে ২৬৮ রানের সংগ্রহ এনে দিতে ভূমিকা রেখেছে। পান্ডিয়ার এমন ব্যাটিংও সন্তুষ্ট করতে পারেনি পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাককে। তাঁর মতে এখনো অনেক ত্রুটি রয়েছে ভারতীয় অলরাউন্ডারের।

গতকাল বিরাট কোহলি আউট হওয়ার পর খানিকটা বিপদেই পরে গিয়েছিল ভারত। ত্রাণকর্তা রূপে ধোনি আর পান্ডিয়া না দাঁড়ালে ভারতের জন্য কাজটা বোধ হয় সহজ হতো না। বিরাট কোহলি আলাদা করে পান্ডিয়াকে ধন্যবাদ দিতেই পারেন। গতকাল উইন্ডিজদের বিপক্ষে সবচেয়ে দ্রুত রান তোলার কাজটা যে এই ডানহাতি অলরাউন্ডারই করেছেন। ৩৮ বলে পাঁচ চারে ৪৬ রান করেছেন পান্ডিয়া।

গতকাল জোরে শট খেলতে গিয়ে বারবার নাকি ভারসাম্য হারিয়ে ফেলছিলেন পান্ডিয়া। কালকের ম্যাচের পর সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আবদুল রাজ্জাকের এমনটাই দাবি। তিনি বলেছেন, ‘আজ আমি হার্দিক পান্ডিয়ার ব্যাটিং খুব ভালোভাবে খেয়াল করেছি। ও যখন বলকে জোরে মারছিল তখন ও দেহের ভারসাম্য ধরে রাখতে পারছিল না। আমি ওর ফুট ওয়ার্কও খেয়াল করেছি।’

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে পান্ডিয়ার অবস্থান এখন সেরা দশেও নেই। তবে আবদুল রাজ্জাকের কাছে কোচিং করলে নাকি এক লাফে এক নম্বরে চলে আসবেন ভারতীয় এই অলরাউন্ডার, ‘বিসিসিআই যদি আমাকে দু সপ্তাহের জন্য ওকে কোচিং করানোর দায়িত্ব দেয়, আমি নিশ্চিতভাবে বলছি ও বিশ্বের এক নম্বর অলরাউন্ডারে পরিণত হবে। আর এ ব্যাপারে আমাকে সব সময় পাওয়া যাবে।’

আপনার মতামত লিখুনঃ