‘সাকিব-মুশফিকদের ফেরানোর পথ বাউন্ডারি আটকানো’

‘সাকিব-মুশফিকদের ফেরানোর পথ বাউন্ডারি আটকানো’

বাঁহাতি স্পিনারদের দেশ বাংলাদেশের ব্যাটসম্যানদের বাঁহাতি স্পিনে আটকানো কঠিন। তবে একটি পথ জানা আছে শন উইলিয়ামসের। বাউন্ডারি আটকানো। বাংলাদেশের শীর্ষ ব্যাটসম্যানদের বাউন্ডারি মারতে না দিলেই তারা তেড়েফুঁড়ে খেলতে গিয়ে নিজের বিপদ ডেকে আনবে, বিশ্বাস জিম্বাবুয়ের এই সিনিয়র ক্রিকেটারের।

মূলত ব্যাটসম্যান হলেও বাঁহাতি স্পিন খারাপ করেন না উইলিয়ামস। বিপিএল ও ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে বাংলাদেশে খেলার অভিজ্ঞতা আছে তার অনেক। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার সেরা বোলিং বাংলাদেশেই, ২০১৩-১৪ ঢাকা লিগে ব্রাদার্স ইউনিয়নের হয়ে নিয়েছিলেন ২৫ রানে ৭ উইকেট।

বাংলাদেশে অনেক খেলেছেন বলেই তিনি জানেন, এখানকার লিগে বাঁহাতি স্পিনার খেলে গ-ায় গ-ায়। পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটারদের সম্পর্কেও আছে ভালো ধারণা। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহদের আউট করতে হলে কি করতে হবে, উইলিয়ামসের জানা আছে ভালোভাবেই।

“অবশ্যই ওদের দলে বড় কিছু নাম আছে। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, ওরা অনেক অভিজ্ঞ। তবে কোনো নামকে বোলিং করি না আমরা, নিজের পরিকল্পনা অনুসরণ করে সেটিকে বাস্তবায়ন করার চেষ্টা করি। অবশ্যই বাউন্ডারি না দেওয়াটা গুরুত্বপূর্ণ। ওদের মতো ক্রিকেটারের বিপক্ষে ফিল্ডিং দারুণ গুরুত্বপূর্ণ।”

“ওদেরকে যদি বাউন্ডারি থেকে বিরত রাখা যায়, তাহলে চাপ সৃষ্টি হয়। আমি জানি ওরা শট খেলতে পছন্দ করে, জানি ওরা আমাদের বিপক্ষে আগ্রাসী খেলতে চেষ্টা করবে। চ্যালেঞ্জটি তাই হবে দুর্দান্ত।” উইলিয়ামসদের সামনে সাকিব-মুশফিকদের হারানোর এই চ্যালেঞ্জ বুধবার, চট্টগামে। ত্রিদেশীয় সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় ছাড়া উপায় নেই জিম্বাবুয়ের।

আপনার মতামত লিখুনঃ