সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে -স্পীকার

সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে -স্পীকারসরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে -স্পীকার
সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে -স্পীকার

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ জাতীয় সংসদের স্পীকার রংপুর-৬ পীরগঞ্জ আসনের এমপি ড. শিরীন শারমীন চৌধুরী বলেছেন- সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট করে দিয়ে খুব সহজে কৃষি প্রনোদনা দিয়ে আসছে। কৃষকদের দক্ষতা বৃদ্ধি করতে কৃষি ভিত্তিক প্রশিক্ষনসহ নানা সহায়তা প্রদান করছে। ফসলের পোকা দমনে কৃষকদের দক্ষ করে গড়ে তোলা হচ্ছে।

ইতোমধ্যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার গৌরব অর্জন করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ অডিটরিয়াম হলে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে আউশ প্রনোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা টি,এম,এ মমিন-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ পৌর মেয়র ও আওয়ামীলীগের সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা কৃষি অফিসার সাদেকুজ্জামান ও কৃষক মাহমুদ।

এই কর্মসূচীর আওতায় ১ হাজার ৪৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে বিনামূল্যে রাসায়নীক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। এর আগে ড. শিরীন শারমিন চৌধুরী কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত পীরগঞ্জ পৌরসভাসহ ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী অভিযান উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় তিনি মাদকবিরোধী হিসেবে নিজেদের প্রতিজ্ঞাবদ্ধ করতে সকল শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং শহীদ মিনার চত্ত্বরে শিক্ষার্থীদের দিয়ে ১০টি জনপ্রিয় হাড়িভাঙ্গা আম গাছের চারা রোপণ করেন। স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সকল দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সারাদেশে মাদক বিরোধী অভিযান নির্দেশনা দিয়েছেন। উন্নয়নের কাঙ্খিত লক্ষ্য পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে আহবান জানান। তিনি মাদক নির্মূূলে বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন, সহকারি কমিশনার ভুমি সঞ্জয় কুমার মহন্তসহ অনেকেই উপস্থিত ছিলেন। পরে স্পিকার পীরগঞ্জের শহীদ মিনার চত্ত্বরে পৃথক মঞ্চে “বই পড়া প্রতিযোগিতায়” পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।