হোম জাতীয় সরকারী চাকরির বয়সসীমা ৩২

সরকারী চাকরির বয়সসীমা ৩২

সরকারী চাকরির বয়সসীমা ৩২
সরকারী চাকরির বয়সসীমা ৩২

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সংসদে যোগ দেয়ায় বিএনপিকে স্বাগত জানিয়েছেন বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ।

তিনি বলেন, সংসদে যোগ দেয়ায় তাদেরকে স্বাগত জানাচ্ছি। চাকরিতে বয়সসীমা ৩৫ না করে যদি ৩২ করা হয় তাহলে ভালো হয়।মঙ্গলবার সংসদে সমাপনি বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি দলীয় এমপিরা সংসদে উপস্থিত ছিলেন।

রওশন এরশাদ বলেন, সহিংসতার বিষয়ে আমাদের সোচ্চার হতে হবে। সামাজিক অবক্ষয় যেভাবে বেড়ে চলেছে তা দুঃখজনক। সবমিলিয়ে সামাজিক অস্থিরতা চরম আকার ধারণ করছে। ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার নেপথ্যে রয়েছে সমাজের চরম অবক্ষয়। সামাজিক আন্দোলনের মাধ্যমে এ নিয়ে সচেতনতা বাড়াতে হবে। মানুষের মধ্যে মনুষত্যবোধ জাগিয়ে তুলতে হবে। স্পেশাল ট্রাইব্যুনালের মাধ্যমে এ ধরনের ঘটনার বিচার করা সম্ভব হলে নির্যাতনের ঘটনা কমবে বলে মনে করি। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিতে পারেন।

বিরোধীদলীয় উপনেতা বলেন, সামনে রমজান মাস। এ সময় কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দেয়। অন্য দেশে রমজান মাসের দ্রব্যমূল্যের দাম কমিয়ে দেয় আর আমাদের দেশে হয় উল্টোটা। প্রতি বছরই এটা হয়ে থাকে।

তিনি বলেন, রমজান মাসে প্রতিটি জায়গায় ছোট ছোট আকারে ইফতারি বিক্রি করে। অস্বাস্থ্য পরিবেশে তা বিক্রি করা হয়। এসব খাবার পরীক্ষা করা হয় না। এভাবে ইফতারি বিক্রি নিষিদ্ধ করতে হবে। যেনো মানুষ অখ্যাদ্য না খেতে পারে।

তিনি বলেন, বহুতল ভবনগুলোতে আগুন নেভানোর পদক্ষেপ নেওয়া হয়নি। রাজউক চেষ্টা করে কিন্তু রাজউকের কথা তো কেউ শোনে না। ভবনগুলোকে ঝুঁকিমুক্ত করতে দায়িত্বপ্রাপ্তরা যদি সততার সঙ্গে কাজ করেন তাহলে আগুন লাগার দুর্ঘটনা কমতে পারে।

রওশন এরশাদ বলেন, ঢাকায় আমরা যে পানি খাচ্ছি তা ময়লাযুক্ত ও দুর্গন্ধময়। সুপেয় পানি পাওয়া অনেক দুরুহ ও কঠিন ব্যপার।

শেয়ারবাজার ও ব্যাংকিং খাত নিয়ে অসন্তোষ প্রকাশ করে রওশন এরশাদ বলেন, শেয়ারবাজারে তো শুরু থেকে ধস নেমে এসেছে। এখন আগের যুগের মতো মাটির ব্যাংকে টাকা রাখতে হবে বলে মনে করছি। ব্যাংক ও শেয়ারবাজার যেনো ভালোভাবে চলে সেদিকে নজর দিতে হবে। শেয়ারবাজারে ছোট ছোট বিনিয়োগকারীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আরও পড়ুনঃ

৩৫ বছরে চাকরিতে আসলে পূর্ণ পেনশন পাবে নাঃ প্রধানমন্ত্রী