শেরপুরে ১০টাকা কেজি চালের সিন্ডিকেট ঠেকাতে ভ্রাম্যমান আদালতের

শেরপুরে ১০টাকা কেজি চালের সিন্ডিকেট ঠেকাতে ভ্রাম্যমান আদালতের
শেরপুরে ১০টাকা কেজি চালের সিন্ডিকেট ঠেকাতে ভ্রাম্যমান আদালতের

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার শেরপুরে পাইলট প্রকল্পের ১০টাকা কেজি দরে চালের সিন্ডিকেট ঠেকাতে গত মঙ্গলবার সকাল ১০ টা থেকে দিনব্যাপি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উপজেলার ১০ টি ইউনিয়নের ২০ জন ডিলারের মাধ্যমে ৫ হাজার হতদরিদ্র কার্ডধারীদের মাঝে ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে চাউল বিতরন করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ এর নেতৃত্বে ওই চাউল ক্রয়-বিক্রয় বন্ধ করতে সিন্ডিকেটদের ধরতে গাড়িদহ ইউনিয়নের মহিপুর, মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর বাজার, ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজারে এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা হারুন অর-রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার নজমুল ইসলাম, শেরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামিমুর রেজা, খাদ্য বান্ধব কমিটির সদস্য আব্দুল মান্নান প্রমুখ। উল্লেখ্য, সল্প মূল্যে খাদ্য বিতরণ ২০১৬ সাল থেকে কার্যক্রম চালু হয়েছে।

এই কার্যক্রম আরো আধুনিকতায় করতে উপকারভোগীদের সুবিধার্থে ও ভোগান্তি কমানোর জন্য সরকার এসএমএস এর মাধ্যমে সল্পমূল্যের খাদ্যশস্য বিতরণ সময়টি জানিয়ে দেওয়ার পদ্ধতি চালু করেছেন। এরই ধারাবাহিকতায় এসএমএস এর মাধ্যমে উপকারভোগীদের সময় জানিয় দেওয়া হয়েছে। রাজশাহী বিভাগের ৬৯ উপজেলর মধ্যে শেরপুর উপজেলা ১৪ হাজার ৩ শ ৭১ জনের মধ্যে ২০ জন ডিলারের মাধ্যমে ২৫০ জন করে ৫ হাজার হতদরিদ্র কার্ডধারীদের মাঝে ৩০ কেজি করে ১০ টাকা ধরে চাউল বিতরণ করেন।