শিশু বান্ধব রংপুর নগরী গড়তে সিটি কর্পোরেশন বিভিন্ন পরিকল্পনা নিয়েছে .. রসিক মেয়র মোস্তফা

শিশু বান্ধব রংপুর নগরী গড়তে সিটি কর্পোরেশন বিভিন্ন পরিকল্পনা নিয়েছে .. রসিক মেয়র মোস্তফা
শিশু বান্ধব রংপুর নগরী গড়তে সিটি কর্পোরেশন বিভিন্ন পরিকল্পনা নিয়েছে .. রসিক মেয়র মোস্তফা

স্টাফ রিপোর্টার ঃ
রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, শিশু বান্ধব রংপুর নগরী গড়তে সিটি কর্পোরেশন বিভিন্ন পরিকল্পনা নিয়েছে। দ্রুত সময়ের মধ্যে এগুলো দৃশ্যমান হবে। যানজট কমাতে ও ফুটপাত উচ্ছেদ অভিযান দ্রুত সময়ের মধ্যে শুরু করা হবে। সিটি এলাকায় খেলার মাঠ সংস্কারের কাজ চলমান রয়েছে। এছাড়াও প্রধান সড়কের পার্শ্বে যেসব বিদ্যালয় আছে তাদের সড়ক নিরাপদে পারাপার করতে ব্যবস্থা নেয়া হবে। রসিক কার্যালয়ে শিশুদের জন্য একটি ডেস্ক খোলা হবে। যেখানে শিশুরা তাদের সমস্যার কথা বলতে পারবে। এছাড়াও পথশিশুদের মধ্যে যারা অভাবগ্রস্থ তাদের সিটি ফা- থেকে সহযোগিতা করে বিদ্যালয়ে ফিরে আসার ব্যবস্থা করা হবে।

আজ সোমবার সকালে নগরীর আরডিআরএস বাংলাদেশ এর বেগম রোকেয়া মিলনায়তনে শিশু বান্ধব নগর ও রংপুরের শিশু কিশোর কিশোরীদের প্রত্যাশা শীর্ষক সংলাপে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ইউনিসেফের সহযোগিতায় আয়োজিত সংলাপে রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, আরপিএমপি অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শহিদুল্লাহ কাওসার পিপিএম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা. মোজাম্মেল হক, রসিক তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন ও ইউনিসেফ এর রংপুর ও রাজশাহী বিভাগের কমিউনিকেশন অফিসার মঞ্জুর আহমেদ।

এ সময় সংলাপে কাউন্সিলর মালেক নিয়াজ আরজু, শিক্ষার্থী মাহিন মুনতাসির, রিদিকা ইসলাম, রিফাত ইমরোজ, সাদিয়া আক্তার প্রমুখ। সংলাপে জানানো হয়, নগরীর ৫টি ওয়ার্ডে ইউনিসেফ সিটি কর্পোরেশনের সাথে যৌথভাবে শিশু বান্ধব নগর গড়তে পরিকল্পনা প্রণয়ন করছে। শিক্ষার্থীরা ফুটপাত উচ্ছেদ, যানজট নিরসন, ফুটওভার ব্রীজ নির্মাণ, জেব্রা ক্রসিং নির্মাণ, পাবলিক টয়লেট, যৌন হয়রানির বিষয়ে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। পরে মেয়র রসিক ফা- থেকে ২ জন পথশিশুকে আর্থিক সহযোগিতা করে বিদ্যালয়ে ফিরে আনার আশ্বাস প্রদান করেন।