শিবগঞ্জে ‘নক্ষত্র’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

শিবগঞ্জে ‘নক্ষত্র’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন
শিবগঞ্জে ‘নক্ষত্র’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন
মোহাম্মদ অংকন, ঢাকা: মঙ্গলবার বগুড়ার শিবগঞ্জ পৌরসভা চত্বরে ‘নক্ষত্র’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। ‘নক্ষত্র’ ম্যাগাজিনের আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করেন শিবগঞ্জ পৌরসভার সম্মানিত মেয়র তৌহিদুর রহমান মানিক।
এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম, শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম রতন, নাজমুল হক তালুকদার, আওয়ামীলীগ নেতা শামসুল হক মোল্লা, পৌর কাউন্সিলর আব্দুল মোমিন, সাইফুল ইসলাম প্রমুখ। এ ম্যাগাজিন  বহমান বাতাসে যারা হারিয়ে যেতে যেতে তরুণ প্রজন্মের রেখা থেকে বিচ্ছিন্ন প্রায়, তাদেরই ফিরিয়ে আনতে নতুন প্রত্যয়ে সচেতনতায় বিন্দু বিন্দু শ্রমে আত্মপ্রকাশ হয়েছে।
মোড়ক  উন্মোচন অনুষ্ঠানে পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, ‘আরিফ আনজুমের সম্পাদনায় পুরো শিবগঞ্জ উপজেলার কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে যে একটা উপহার পেয়েছি, আমরা ‘নক্ষত্র’ ম্যাগাজিনের মলাটে, তা সত্যিই গর্বের বিষয়। আর একটি কথা না বললেই নয় যে, আমাদের শিবগঞ্জের গৌরবময় ইতিহাসের সাথে আরও একটি নতুন নাম সংযোজন হলো ‘নক্ষত্র’।
এতে যারা লিখেছেন, অধিকাংশই লেখকই নতুন এবং আমাদের শিবগঞ্জ উপজেলার সব কৃতিত্বপূর্ণ ব্যক্তি। নতুনদের লেখার আগ্রহ এবং চমৎকার লেখনী দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। এটা নিয়মিত প্রকাশ হলেই আমাদের জন্য এবং নতুন ও অনাগত লেখকদের জন্য সেই সঙ্গে শিবগঞ্জ উপজেলার শিক্ষা, সাহিত্য, সংস্কৃতির জন্য একটি সুগম পথ তৈরি হবে। এর মাধ্যমে লেখক তৈরি এবং একদল সচেতন নাগরিক তৈরি হবে।’
ম্যাগাজিনের সম্পাদক আরিফ আনজুম জানান, ‘এই ম্যাগাজিনটির আলাদা কিছু গুরুত্ব আছে, যা ম্যাগাজিনটি পড়লে জানা যাবে। আমি ‘নক্ষত্র’ ম্যাগাজিনটি নিয়মিত প্রকাশ করতে চাই, যাতে এ ম্যাগাজিনটি শিবগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন লেখক তৈরীতে সর্বকালের সাক্ষী হয়ে থাকতে পারে এবং উৎসাহ যোগাতে সক্ষম হয়।’
আপনার মতামত লিখুনঃ