শচীন-লারা-ইমরান নেই আফ্রিদির বিশ্বকাপ একাদশে

শচীন-লারা-ইমরান নেই আফ্রিদির বিশ্বকাপ একাদশে শচীন-লারা-ইমরান নেই আফ্রিদির বিশ্বকাপ একাদশে
শচীন-লারা-ইমরান নেই আফ্রিদির বিশ্বকাপ একাদশে

ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপের বাকি আর মাত্র ২৭ দিন। চারদিকে সাজ সাজ রব। দলগুলো নিজেদের গুছিয়ে নিচ্ছে পাশাপাশি সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞরাও পার করছেন ব্যস্ত সময়। কোন দল অভিজ্ঞতায় এগিয়ে, কোন কোন দল যাবে সেমিফাইনালে-ফাইনালে এমন সব মন্তব্য নিয়ে চলছে বিশেষজ্ঞদের কথার লড়াই। কেউ কেউ দিচ্ছেন পছন্দের সেরা বিশ্বকাপ একাদশ।

বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদির কাছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানতে চায় তার দৃষ্টিতে বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ কোনটি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে তার সেরা একাদশে জায়গা দেননি কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও সময়ের সেরা ব্যাটসম্যান ব্রায়ান লারাকে।

আফ্রিদির সাজানো সর্বকালের সেরা একাদশে ভারত থেকে সুযোগ পেয়েছেন একমাত্র বিরাট কোহলি। নিজ দেশ পাকিস্তান থেকে আছেন পাঁচজন, তবে আফ্রিদির সেরা একাদশে জায়গা হয়নি পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের।

আফ্রিদির বাছাইকৃত সর্বকালের সেরা একাদশ:
সাঈদ আনোয়ার (পাকিস্তান), অ্যাডাম গিলক্রিস্ট (অস্ট্রেলিয়া), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), ইনজামাম-উল-হক (পাকিস্তান), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), ওয়াসিম আকরাম (পাকিস্তান), গ্ল্যান ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), শোয়েব আখতার (পাকিস্তান), সাকলায়েন মুশতাক (পাকিস্তান)।