রোনালদো ‘উদ্দীপ্ত হবেন’ মেসির সাফল্যে

রোনালদো ‘উদ্দীপ্ত হবেন’ মেসির সাফল্যে
রোনালদো ‘উদ্দীপ্ত হবেন’ মেসির সাফল্যে

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করে ক্লাব ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন লিওনেল মেসি। বার্সেলোনা অধিনায়কের এই সাফল্য ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে উদ্দীপ্ত করবে বলে মনে করেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

গত শনিবার সেরি আয় ইন্টার মিলানের সঙ্গে ১-১ ড্র ম্যাচে দলের একমাত্র গোলটি করে ক্লাব ক্যারিয়ারে ৬০০তম গোলের দেখা পান রোনালদো। এর চারদিন পর বার্সেলোনার ঘরের মাঠ কাম্প নউয়ে লিভারপুলের বিপক্ষে ম্যাচে ফ্রি-কিকে অসাধারণ এক গোল করে মেসিও পৌঁছান ৬০০ গোলের মাইলফলকে।

শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে বারোটায় লিগে তোরিনোর মুখোমুখি হবে ইউভেন্তুস। এ ম্যাচে গোল করে রোনালদো নিজেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চেয়ে এগিয়ে নিতে চাইবেন বলে মনে করেন আল্লেগ্রি।

“এটা রোনালদোর জন্য দারুণ উদ্দীপনা বয়ে আনবে। ৬০০ গোল করা ফুটবলারের তালিকায় মেসি তার সঙ্গে যোগ দিয়েছে। আর আমাদের সামনে একটা ডার্বি ম্যাচ আছে। তাই সে আবারও তার (মেসির) চেয়ে ভালো করতে চাইবে। সেরি আর সর্বোচ্চ গোলদাতা হিসেবে সে মৌসুমটা শেষ করতে চাইবে।”

সবশেষ ১১টি ব্যালন ডি’অরের দশটিই হাতে তুলেছেন মেসি ও রোনালদো। ৩৪ বছর বয়সী পর্তুগিজ তারকা আরও কয়েক বছর সর্বোচ্চ পর্যায়ে খেলা চালিয়ে যাবেন বলে মনে করেন আল্লেগ্রি।

“আমি জানি না আর কত দিন তারা খেলে যাবে, ৃ আমি বলতে পারি যে এখনও সামনে কয়েক বছর সে (রোনালদো) খেলবে।

যখন তারা অবসর নিবে, অন্য মেসি বা রোনালদোদের খুঁজে পাওয়া কঠিন হবে।”
চলতি মৌসুমে সেরি আয় এ পর্যন্ত ২০টি গোল করেছেন রোনালদো। এরইমধ্যে প্রতিযোগিতার টানা অষ্টম শিরোপাও নিশ্চিত করেছে ইউভেন্তুস।