রেকর্ড গড়া সালাহ সব সময় গোলের চিন্তা করেন

রেকর্ড গড়া সালাহ সব সময় গোলের চিন্তা করেন
রেকর্ড গড়া সালাহ সব সময় গোলের চিন্তা করেন

এফএনএস স্পোর্টস: সব প্রতিযোগিতা মিলে আট ম্যাচের গোল খরা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের বিপক্ষে জালের দেখা পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সবসময় গোল করার চিন্তা মাথায় থাকে বলে জানিয়েছেন মিশরের এই ফুটবলার।

প্রতিপক্ষের মাঠে শুক্রবার ম্যাচটি ৩-১ গোলে জিতে ইয়ুর্গেন ক্লপের দল। শুরুতেই গোল হজম করার পর বিরতির আগেই সমতা ফেরান নাবি কেইতা। ৮০তম মিনিটে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন সালাহ। চলতি লিগে ১৮ গোল নিয়ে গোলদাতার তালিকায় এককভাবে দ্বিতীয় স্থানে বসেছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। শেষদিকে ব্যবধান বাড়ান জর্ডান হেন্ডারসন।

২০১৭ সালে রোমা থেকে অ্যানফিল্ডে আসা সালাহ সাউথ্যাম্পটনের বিপক্ষে করা এই গোলে লিভারপুলের হয়ে সবচেয়ে কম ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগে ৫০ গোল করার রেকর্ড গড়েছেন। ৬৯ ম্যাচে এই কীর্তি গড়া সালাহ পেছনে ফেলেছেন লিভারপুলের হয়ে ৭২ ম্যাচে ৫০ গোল করা স্প্যানিশ ফরোয়ার্ড ফের্নান্দো তরেসকে।

দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি বলে স্কাই স্পোর্টসকে জানান সালাহ।

“আমি মনে করি, একজন স্ট্রাইকার হিসেবে আপনার গোল করাটা দরকার। সবসময় আমি গোল করার চিন্তা করি।”

“গোল করে দলকে সাহায্য করতে পেরে আমি খুব খুশি। সেটাই আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল।”

সালাহর এই কীর্তিকে অবিশ্বাস্য বলে মনে করেন লিভারপুল কোচ ক্লপ।

“সে যে আমার দলের একজন অসাধারণ খেলোয়াড়, তা নিয়ে কখনোই সন্দেহ ছিল না।”

“লিভারপুলের হয়ে লিগে এটা তার ৫০তম গোল, অবিশ্বাস্য একটা সংখ্যা।”

সাউথ্যাম্পটনের বিপক্ষে জয়ে ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে আবারও লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে লিভারপুল। ৮০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের সংগ্রহ ৬৪ পয়েন্ট।