রিয়ালেই থাকছে বেল: জিদান

এফএনএস স্পোর্টস: গ্যারেথ বেলের দল-বদলের সম্ভাবনা নিয়ে চলা অনেক গুঞ্জনের ইতি টানলেন জিনেদিন জিদান। স্পেনের সফলতম দলটির কোচ জানালেন, চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদেই থাকছেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

জিদান মনে করেন, দীর্ঘদিন ধরে নিজেকে খুঁজে ফেরা এই ফুটবলারকে ‘সে যে সেরা’ তা প্রমাণ করতে হবে। অনেক দিন ধরে বেলের দল-বদলের সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছিল। গত মৌসুম শেষে তা নতুন মাত্রা পায়। গত মাসে জিদান নিজেও তেমনই ইঙ্গিত দিয়েছিলেন। তবে এবার বললেন ভিন্ন কথা; জানালেন রিয়ালে থাকছেন বেল।

“পরিস্থিতি যা পাল্টেছে তা হলো এই খেলোয়াড় থাকছে। গত শনিবার এবারের লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে সেল্তা ভিগোর মাঠে ৩-১ গোলের জয়ে শুরুর একাদশে সুযোগ পেয়ে দারুণ খেলেন বেল।

তার পারফরম্যান্সে ভীষণ খুশি কোচ। “গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই খেলোয়াড় থাকতে চায়। এটা সত্যি যে তার বিষয়ে অনেক কিছু বলা হয়েছিল, আমিও বলেছিলাম। তবে সে থাকছে। “সে দারুণ খেলোয়াড়। আগে সে তা দেখিয়েছে এবং তাকে আবারও তা দেখাতে হবে। তাকে সেই খেলোয়াড় হতে হবে আমরা তার বিষয়ে যেমনটা জানি।

২০১৩ সালে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি সাড়ে আট কোটি পাউন্ডে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়ালে যোগ দিয়ে দলটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি করে লা লিগা ও কোপা দেল রে এবং তিনটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন বেল। দলটির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে তার। তবে সান্তিয়াগো বের্নাবেউয়ে অধিকাংশ সময়েই চোট সমস্যায় ভুগেছেন বেল। আর এ কারণে গত চার মৌসুমে লা লিগায় মাত্র ৭৯ ম্যাচে শুরুর একাদশে সুযোগ পেয়েছেন তিনি।

গত মৌসুমে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে খেলেন বেল। তবে মাঝে মধ্যে দলের সমর্থকদেরই দুয়োর মুখে পড়তে হয়েছিল ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

আপনার মতামত লিখুনঃ