রিফাত হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা ২২ অগাস্ট

রিফাত হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা ২২ অগাস্ট

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ২২ অগাস্ট ঠিক করে দিয়েছে আদালত। বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক মো. হুমায়ুন কবির জানান, গতকাল বুধবার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আদালতের আদেশ ছিল। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় ২২ অগাস্ট পর্যন্ত সময় দেন বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।

২২ অগাস্ট প্রতিবেদন জমা দিতে পারবেন বলে তিনি তার আশার কথা জানান। তদন্ত প্রতিবেদনে কারও বিরুদ্ধে অভিযোগ আনা হলে আদালত বিচার শুরু করবে। গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। বরিশাল নেওয়ার পর তিনি মারা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে মামলায় ১ নম্বর সাক্ষী করা হলেও পরে পুলিশ তাকে গ্রেফতার করে। রিফাত হত্যায় জড়িত বলে দোষ স্বীকার করে মিন্নি আদালতে জবানবন্দি দেন।

তবে তাকে নির্যাতন করে ও ভয় দেখিয়ে এই জবানবন্দি নেওয়া হয়েছে বলে তার বাবার অভিযোগ। পুলিশ অভিযোগ অস্বীকার করেছে। পরিদর্শক হুমায়ুন বলেন, এ মামলায় গ্রেফতার ১৫ জনের মধ্যে ১৪ জনকে গতকাল বুধবার আদালতে হাজির করা হয়। অন্য আসামি কিশোর হওয়ায় তাকে যশোরের শিশু-কিশোর সংশোধন কেন্দ্রে রাখায় তাকে হাজির করা হয়নি।

আপনার মতামত লিখুনঃ