রংপুর বাস টার্মিনালের নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে

রংপুর বাস টার্মিনালের নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে
রংপুর বাস টার্মিনালের নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে

এফএনএস (মমিনুল ইসলাম রিপন; রংপুর) : দ্রুত গতিতে এগিয়ে চলছে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের পুনঃ নির্মিত এবং বহুতল ভবনের নির্মাণ কাজ ।

এই নির্মাণ কাজের অংশ হিসেবে বুধবার সকাল ১১টায় ভবনটির প্রথম তলার দ্বিতীয় পর্যায়ের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়।

প্রায় ২৬কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ভবনের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. আজম আলী, সহকারী প্রকৌশলী মো. জাফর আলী, মেয়র মহদয়ের সহকারী একান্ত সচিব কাজি জাহিদ হোসেন লুসিড, সংশ্লিষ্ট্য ঠিকাদারি প্রতিষ্ঠানের ঠিকাদার একরাম হোসেন।

এ ভবনে সর্বমোট ২৯৬৪৫ বর্গফুট এলাকার দ্বিতীয় তলায় মূল ভবনে রয়েছে একটি ওয়ার্কশপ, ড্রাইভার ও কন্ড্রাকটর রিফ্রেশমেন্ট রুম এবং পার্কিং ব্যবস্থা।

এ ছাড়াও প্রথম অর্থাৎ নিচ তলায় থাকছে ১৪টি টিকিট কাউন্টার, ৩টি এটিএম বুথ, মহিলাদের নামায ঘর, ১টি ডে-কেয়ার সেন্টার, ৬টি খাবারের দোকান, ১টি ওষুধের দোকান, ২টি পাবলিক টয়লেট, যাত্রীদের বসার স্থান এবং ১টি লাগেজ এরিয়া।

ভবনটির দ্বিতীয় তলায় রয়েছে ১টি অত্যাধুনিক মানসম্মত খাবার হোটেল, ১টি শিশুদের খেলার রুম, ৭টি দোকান, অত্যাধুনিক ট্রাফিক বিভাগ ১টি, কন্ট্রোল রুম, টিকনিক্যাল বিভাগ ও প্রশাসনিক বিভাগ, অত্যাধুনিক সভা কক্ষ ১টি, ১টি পাবলিক টয়লেট,

ভিআইপি লাউন্স ১টি এবং ১টি ভিআইপি রুম। পিএমপিএল-কেএসএ ভেনচার নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে রংপুর সিটি করপোরেশন এ কাজটি বাস্তবায়ন করছেন।