রংপুর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান আমিনুর রহমান

রংপুর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান আমিনুর রহমান
চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান

মহিউদ্দিন মখদুমী, সদর (রংপুর) প্রতিনিধিঃ
রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান রংপুর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন

সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ দক্ষতা ও কর্মতৎপরতা মুল্যায়নের ভিত্তিতে আমিনুর রহমানকে রংপুর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছেন।

জানা গেছে, রংপুর জেলার ৭৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে তথ্যপ্রযুক্তি, স্বাস্থ্য, শিক্ষা, সেনিটেশন, ভুমি উন্নয়ন, মৎস্য উন্নয়নসহ আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখায় তাঁকে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান মনোনীত করা হয়।

এ ব্যাপারে কথা হলে চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, আমি নির্বাচিত হওয়ার পর ইউনিয়ন পরিষদের স্বচ্ছতা ও জবাবদেহীতার বহিঃপ্রকাশে সব চেয়ে বেশী সতেষ্ঠ ছিলাম। কোন কাজকে ছোট মনে করে ফেলে রাখিনি।

আমার ইউনিয়ন পরিষদ একটি সক্ষম ইউনিয়ন পরিষদ। গত প্রায় পাঁচ বছরে ইউনিয়ন পরিষদের উন্নয়নে কোন রকম কার্পন্য করিনি। চন্দনপাট ইউনিয়নকে দেশ সেরা ইউনিয়ন পরিষদ গঠনে আমি কাজ করে যাচ্ছি।

ক্ষমতার মেয়াদে যে সব উন্নয়ন কাজ করেছি। বিগত সময়ের কোন চেয়ারম্যান এরকম কাজ করতে পারেনি। আমিনুর রহমান আরো বলেন, এখনো অনেক কাজ বাকী। আমার সময় শেষ হয়ে যাচ্ছে।

আগামীতে নির্বাাচত হলে অসম্পূর্ন কাজগুলো সম্পূর্ন করে উন্নয়ন কাকে বলে দেখিয়ে দিতে চাই। তিনি বলেন, উন্নয়ন করতে হলে সবচেয়ে বেশী প্রয়োজন ব্যক্তির দক্ষতা ও কৌশল। আমি স্বল্প সময়ে তা প্রয়োগ করার চেষ্টা করেছি মাত্র।

উল্লেখ্য, ২০১৭-১৮ বছরে ইউএনডিপির ইএলজি প্রকল্পের আওতায় রংপুর ও রাজশাহীর ১৬ জেলার মধ্যে কর্মদক্ষতায় সেরা চেয়ারম্যান হিসেবে ও নির্বাচিত হয়েছিলেন চেয়ারম্যান আমিনুর রহমান।

আরো পড়ুন: