রংপুরে বৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ল শতবর্ষী কৃষ্ণচূড়া

রংপুরে বৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ল শতবর্ষী কৃষ্ণচূড়া
রংপুরে বৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ল শতবর্ষী কৃষ্ণচূড়া

নিজস্ব প্রতিবেদক
রংপুরসহ আশেপাশের এলাকায় মঙ্গলবার ভোরের কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের কবলে মহানগরীর প্রাণ কেন্দ্রের বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বর সংলগ্ন রংপুর জিলা স্কুল সড়কে শতবর্ষী একটি কৃষ্ণচূড়া গাছ ভেঙ্গে পড়ে। ভোর থেকে বয়ে যাওয়া ঝড়ে রংপুর জেলার বিভিন্ন স্থানে গাছ-গাছালিসহ ঘরবাড়ি ও ফসলি ক্ষেতের ক্ষতি হয়।

এদিকে মঙ্গলবার সকাল দশটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত রংপুর জিলা স্কুল সড়কের ওপরে পড়ে থাকা কৃষ্ণচূড়া গাছটি সরাতে যৌথভাবে কাজ করেছেন সিটি করপোরেশন ও ফায়ার সাভির্সের কর্মীরা।
ভেঙ্গে পড়া গাছ সরানোর সময় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় যানজট নিরসনে ট্রাফিক পুলিশ, মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশ কাজ করেন।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশের অফিসার্স ইনচার্জ (ওসি) মো. রেজাউল ইসলাম বলেন, সকাল থেকে ট্রাফিক পুলিশের পাশাপাশি আমাদের পুলিশ সদস্যরা যানজট নিরসনে কাজ করেছে। দুপুরের আগে সড়কে যানজট কমে আসে এবং যান চলাচল স্বাভাবিক হয়।
অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের পরিষ্কার পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ প্রধান শাহিনুর রহমান শাহিন বলেন, বৈশাখী ভেঙ্গে পড়া গাছটি সরানোর জন্য সকাল থেকে ফায়ার সার্ভিস ও সিটির কর্মীরা যৌথভাবে কাজ করেছে।

রংপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার ভোরে রংপুরসহ আশপাশের এলাকায় থেমে থেমে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে জেলার বেশ কিছু স্থানে ঘরবাড়ি ও গাছপালা ভেঙ্গে পড়েছে। তবে ফসলের কোন বড় ধরণের ক্ষতি হয়নি। বরং এই বৃষ্টিতে বুরো ও আউশ ধানের জন্য আর্শীবাদ হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুনঃ