হোম রংপুর বিভাগ রংপুর রংপুরে চালু হচ্ছে ২টি দোতলা বাস

রংপুরে চালু হচ্ছে ২টি দোতলা বাস

রংপুরে চালু হচ্ছে ২টি দোতলা বাস
রংপুরে চালু হচ্ছে ২টি দোতলা বাস

রংপুর নগরে বিআরটিসির দুইটি দোতলা ও দুইটি একতলা বাস সার্ভিস চালু হচ্ছে। বিআরটিসি রংপুর ডিপো ম্যানেজার (অপারেশন) ওমর মেহেদী জানান, সোমবার বাসগুলো জয়দেবপুর ডিপো থেকে রংপুর ডিপোতে নিয়ে আসা হবে। বাসগুলো এলেই সিটি সার্ভিস চালু করা হবে।

তিনি বলেন, দোতলা বাসে থাকবে এসি ও একতলা বাস হবে নন এসি। দোতলা বাসের আসন সংখ্যা নিচে ৩২টি ও উপরে ৪৩ টিসহ মোট ৭৫টি। গত ২৫ এপ্রিল রংপুর ডিপোতে চারটি বাস পাঠানোর জন্য বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন ভূইয়া স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু করা হয়। চিঠিটি ২৬ এপ্রিল রংপুর ডিপোর ম্যানেজারে হাতে এসে পৌঁছায় বলে জানান ওমর। রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল চেয়ারম্যান মাহমুদুর রহমান টিটু বলেন, দোতলা বাস দুইটি সিটি করপোরেশন এলাকা ছাড়াও কাউনিয়া ও পাগলাপীর রুটে চলাচল করবে। পরে চাহিদা অনুযায়ী বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

আর সিঙ্গেল ডেকার বাস দুটি চলাচল করবে রংপুরের উপর দিয়ে পঞ্চগড় থেকে নেত্রকোণা ও নীলফামারীর জলঢাকা থেকে গাজীপুর চৌরাস্তা মোড় পর্যন্ত চলবে বলে জানান তিনি। রংপুর নগরীতে সিটি সার্ভিস হিসেবে বিআরটিসি বাস চলাচল করলে নগরবাসীর সুযোগ সুবিধা বাড়বে বলে আশা প্রকাশ করেন প্যানেল চেয়ারম্যান।