রংপুরে ইয়ুথ ফর এসডিজি ভলান্টিয়ার ওয়ার্কশপ সম্পন্ন

রংপুরে ইয়ুথ ফর এসডিজি ভলান্টিয়ার ওয়ার্কশপ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: তারুণ্যের শক্তি ও এসডিজি-৬ : নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন প্রতিপাদ্যকে সাথে নিয়ে আন্তর্জাতিক সংস্থা ওয়াটারএইড’র আয়োজনে ইয়ুথ ফর এসডিজি-৬ প্লাটফর্মের দুইদিন ব্যাপী ভলান্টিয়ার ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে।

সম্প্রতি আরডিআরএস মিলনায়তনে রংপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাছাইকৃত ৮০ জন তরুণদের নিয়ে ওয়ার্কশপে প্রশিক্ষক ছিলেন ইয়ুথ ফর এসডিজি-৬ এ্যাডভাইজারি প্যানেলের সদস্য ইস্টার্ন ইউনিভার্সিটির এ্যাসিস্টেন্ট প্রফেসর ও চেয়ারম্যান সৈয়দ হাবিব আনোয়ার পাশা এবং ওয়াটার ডট ওআরজি এর কান্ট্রি ডিরেক্টর সাজিদ অমিত ।

ওয়ার্কশপে ওয়াটারএইড’র পক্ষে ছিলেন প্রোগ্রাাম অফিসার অনিন্দিতা রিদিতা, এডভোকেসি ও কমিউনিকেশনস ম্যানেজার ফয়সাল আব্বাস, ইয়ুথ এঙ্গেজমেন্ট অফিসার জ্যানেট শাপলা চৌধুরী ও খাদিজা মোস্তারি মাহিন। এছাড়াও ওয়াটারএইডের এডভোকেসি ও কমিউনিকেশনস ম্যানেজার ফয়সাল আব্বাস কর্মশালায় উপস্থিত ছিলেন।

আনন্দ ঘন পরিবেশ ও নান্দনিক ভাবে সজ্জিত ওয়ার্কশপে নিরাপদ পানি, স্যানিটেশন, হাইজিন, লীডারশীপ, ক্যাম্পেইন ব্যবস্থাপনা, ভলান্টিয়ার এর ভূমিকা ও পরবর্তি কাজের পুরো পরিকল্পনা বিষয়ে ধারণা দেয়া হয়।

আপনার মতামত লিখুনঃ