রংপুরে আয়কর মেলা ১৪ নভেম্বর শুরু

রংপুরে আয়কর মেলা ১৪ নভেম্বর শুরু

রংপুরে ৭দিন ব্যাপী “আয়কর মেলা-২০১৯” আয়োজন করা হয়েছে। আগামী কাল ১৪ নভেম্বর’ ২০১৯ বৃহস্পতিবার রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে এ মেলার উদ্বোধন অনুষ্ঠানের অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকা ও সদস্য (আন্তর্জাতিক কর) মিজ্ আরিফা শাহানা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম, রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান, রংপুর কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার শওকত আলী সাদী, রংপুর চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রি এর সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, রংপুর উইমেন্স চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রি এর সভাপতি মিজ্ আনোয়ারা ফেরদৌসি পলি, রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্টি এর সভাপতি মোঃ রেজাউল ইসলাম মিলন ও রংপুর ট্যাকসেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুম খান।

এ মেলা আগামী ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত মোট ৭ (সাত) দিন প্রতিদিন সকাল ৯ ঘটিকা হইতে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত আয়কর মেলা-২০১৯ পরিচালিত হবে। ওই মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণের জন্য ৫টি বুথ, আয়কর বিষয়ক পরামর্শের জন্য ২টি বুথসহ আয়কর জমা দেওয়ার জন্য সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের ২টি এটিএম বুথের সুবিধা সহ ৩টি বুথ থাকবে।

আয়কর মেলা-২০১৯ উপলক্ষে মঙ্গলবার বিকেলে রংপুর কর অঞ্চল কাছারি বাজারস্থ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই সংবাদ সম্মেলনে কর কমিশনার মোঃ আবদুল লতিফ জানান, ৮শত ৫১কোটি টাকার টার্গেট নিয়ে রংপুর শুরু হচ্ছে ‘আয়কর মেলা-২০১৯’। গাইবান্ধা ব্যথিত রংপুর কর অঞ্চলের আওতাধীন ৭টি জেলা ও ৫টি উপজেলায় আগামী ১৪ নভেম্বর থেকে পর্যায়ক্রমে শুরু হতে যাচ্ছে ‘আয়কর মেলা-২০১৯’। রংপুরে মেলা চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

তিনি বলেন, বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে আয়কর মেলার মধ্যে দিনাজপুর জেলায় ১৫-১৮ নভেম্বর উপ-কর কমিশনারের কার্যালয়, সার্কেল-৮; লালমনিরহাট জেলায় ১৫-১৮ নভেম্বর জেলা পরিষদ অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে; পঞ্চগড়ে ১৬-১৯ নভেম্বর সরকারী অডিটোরিয়ামে; কুড়িগ্রামে ১৬-১৯ তারিখ জেলা পরিষদ মিলনায়তনে; ঠাকুরগাঁও জেলায় ১৭-২০ নভেম্বর উপ-কর কমিশনারের কার্যালয়, সার্কেল-১৯;

নীলফামারীতে ১৭-২০ নভেম্বর পৌরসভা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। এ ছাড়া উপজেলা পর্যায়ে নীলফামারী জেলার সৈয়দপুরে ১৫-১৬ নভেম্বর উপ-কর কমিশনারের কার্যালয়, সার্কেল-৫; ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে হায়দার আলী মার্কেটে ১৫-১৬ নভেম্বর; রংপুরের বদরগঞ্জে ১৮-১৯ নভেম্বর উপ-কর কমিশনারের কার্যালয়, সার্কেল-১৬;

দিনাজপুর জেলার বোচাগঞ্জে ১৬-১৭ নভেম্বর আবদুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে এবং ফুলবাড়ি উপজেলায় রাবেয়া কমিউনিটি সেন্টারে ১৯-২০ নভেম্বর মেলার আয়োজন করা হয়েছে। সকল জায়গায় আয়কর মেলা চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এ সময় অতিরিক্ত কর কমিশনার শেখ মোঃ মনিরুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুনঃ