মুশফিক দারুণ অধিনায়ক ও ব্যাটসম্যান: আমলা

মুশফিক দারুণ অধিনায়ক ও ব্যাটসম্যান: আমলা
মুশফিক দারুণ অধিনায়ক ও ব্যাটসম্যান: আমলা

এফএনএস স্পোর্টস: মুশি, সাকিব, মোর্তজা, নামগুলি একের পর এক বলে যাচ্ছিলেন হাশিম আমলা, “ওদের বিপক্ষে অনেক দিন থেকে খেলছি, আমার ক্যারিয়ার জুড়েই তো ওদের বিপক্ষে খেললাম। এবার অবশ্য সবাই প্রতিপক্ষ নন, বাংলাদেশ ক্রিকেটের তিন মহাতারকার একজনকে সতীর্থ হিসেবেই পাচ্ছেন আমলা।

খুলনা টাইগার্সে আমলার অধিনায়ক মুশফিকুর রহিম। অধিনায়ক, ব্যাটসম্যান, কিপার, ত্রিমুখী ভূমিকার মুশফিকের উচ্ছ্বসিত প্রশংসাও ঝরল আমলার কণ্ঠে। দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যস্ততায় এত বছরে বিপিএল খেলা হয়নি আমলার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় এবার ফুরসত মিলেছে। ধ্রুপদি ঘরানার নান্দনিক ব্যাটসম্যান এবার খুলনার হয়ে খেলবেন বিপিএলে।

জাতীয় দলের হয়ে বেশ কবারই বাংলাদেশে এসেছেন আমলা। বাংলাদেশের বিপক্ষে খেলেছেন অনেক ম্যাচ। এখানকার ক্রিকেটারদের সম্পর্কে ধারণা তার যথেষ্টই গভীর। মুশফিকের জন্য তার সম্মান অনেক। এতদিনের প্রতিপক্ষের সঙ্গে এবার এক দলে খেলতেও মুখিয়ে আছেন প্রোটিয়া কিংবদন্তি।

“পরস্পরের সঙ্গে সময় কাটালে অভিজ্ঞতা ভাগাভাগি করাটা স্বাভাবিকভাবেই হয়ে যায়। ১০ বছর ধরে আমরা পরস্পরের বিপক্ষে নানা সময়ে খেলেছি। মুশি অসাধারণ অধিনায়ক, কিপার-ব্যাটসম্যান। কিপার-ব্যাটসম্যানদের মধ্যে ক্রিকেটবিশ্বেই সে সম্ভবত সবচেয়ে বেশি সময় ধরে খেলছে এখন এবং সবচেয়ে অভিজ্ঞ। দারুণ ক্রিকেটার সে। আশা করি ওর সঙ্গে সময় কাটানো হবে, অভিজ্ঞতা ভাগাভাগি করা হবে এবং আমরা দুজনই সেটির অপেক্ষায়।