মিন্নির জামিন হল না, আবেদন ফেরত নিলেন আইনজীবী

মিন্নির জামিন হল না, আবেদন ফেরত নিলেন আইনজীবী

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন হাই কোর্টের একটি বেঞ্চ থেকে ফিরিয়ে নিয়েছেন তার আইনজীবী।

বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের অবকাশকালীন হাই কোর্ট বেঞ্চে আংশিক শুনানির পর জামিন পাওয়ার আশা না দেখে মিন্নির আইনজীবী জেড আই খান পান্না আবেদন ফিরিয়ে নেন।

শুনানির শুরুতে জেড আই খান পান্না জামিন দেওয়ার পক্ষে যুক্তিগুলো আদালতের সামনে তুলে ধরেন। পরে রাষ্ট্রপক্ষে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির শুনানি শুরু করেন।

এ পর্যায়ে হাই কোর্ট বেঞ্চ জানতে চায়, হাকিম আদালতে ১৬৪ ধারায় মিন্নির দেওয়া জবানবন্দির কপি আসামিপক্ষের হাতে আছে কি না।

জেড আই খান পান্না তখন বলেন, জবানবন্দির কপি তাদের হাতে নেই, তাদের তা দেওয়া হয়নি।বিচারক তখন বলেন, “আপনারা জবানবন্দির কপি নিয়ে আসেন, আমরা জামিন প্রশ্নে রুল দেব।”মিন্নির আইনজীবী এ সময় বলেন, “আমরা রুল চাই না, জামিন চাই।”

কিন্তু আদালত তাকে জানিয়ে দেয়, জবানবন্দির কপি দাখিল না করলে জামিন হবে না।জেড আই খান পান্না তখন আবেদন ফিরিয়ে নেওয়ার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।

আপনার মতামত লিখুনঃ