মাহমুদের সেঞ্চুরি খেলাঘরের কৌশলে ম্লান

মাহমুদের সেঞ্চুরি খেলাঘরের কৌশলে ম্লান
মাহমুদের সেঞ্চুরি খেলাঘরের কৌশলে ম্লান

এফএনএস স্পোর্টস: দায়িত্বশীল ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিলেন ফজলে মাহমুদ। শেষটায় ঝড় তুললেন ইয়াসির আলী চৌধুরী। লড়াইয়ের পুঁজি পেল ব্রাদার্স ইউনিয়ন। রেলিগেশন এড়ানোর লড়াইয়ে থাকা দুই দলের লড়াইয়ে শেষরক্ষা হলো না তাদের। কৌঁসুলি ব্যাটিংয়ে জয় তুলে নিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডের ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১২ রানে জিতেছে খেলাঘর। ২৬৭ রান তাড়ায় বৃষ্টির বাধায় খেলা বন্ধ হওয়ার আগে ২০ ওভারে তারা ১ উইকেটে করে ৮৪ রান। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় তাদের প্রয়োজন ছিল ৭২ রান।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই জুনায়েদ সিদ্দিককে হারায় ব্রাদার্স। শতরানের জুটিতে দলকে পথ দেখান মিজানুর রহমান ও মাহমুদ।
দুই ছক্কা ও তিন চারে ৭৩ বলে ৪৯ রান করা মিজানুরকে ফিরিয়ে ১০৭ রানের জুটি ভাঙেন তানভীর ইসলাম। ভারতীয় ব্যাটসম্যান দেবব্রবত দাসের সঙ্গে ৮৭ রানের আরেকটি জুটিতে দলকে এগিয়ে নেন মাহমুদ।
এবারের আসরে নিজের দ্বিতীয় ও লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ষষ্ঠ সেঞ্চুরি পাওয়া বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান থামেন রান আউট হয়ে। ১১৬ বলে খেলা মাহমুদের ১০৩ রানের ইনিংস গড়া ৭ চার ও দুই ছক্কায়।
শেষের দিকে ঝড় তুলে দলকে আড়াইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন ইয়াসির। ৩২ বলে তিন ছক্কা ও এক চারে ৪৭ রানে অপরাজিত থাকেন এই তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান।
রান তাড়ায় শাহরিয়ার কমলের সঙ্গে ৪৯ রানের উদ্বোধনী জুটিতে খেলাঘরকে ভালো শুরু এনে দেন রবিউল ইসলাম রবি। ২৩ বলে ২১ রান করে কিপার-ব্যাটসম্যান কমল রান আউট হয়ে গেলে ভাঙে শুরুর জুটি।
মাহিদুল ইসলামকে নিয়ে এগিয়ে নিতে থাকেন ওপেনার রবি। বৃষ্টির সম্ভাবনা দেখে নিজেদের গুটিয়ে রাখেন তারা। নেননি কোনো ঝুঁকি। তারই সুফল মেলে শেষটায়। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে দারুণ এক জয় তুলে নেয় খেলাঘর।

৩৯ রানে অপরাজিত থাকেন রবি। ২১ রান করেন তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান মাহিদুল।
দাপুটে সেঞ্চুরির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন মাহমুদ।
তৃতীয় জয়ে নয় নম্বরে উঠে এসেছে খেলাঘর। ৪ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে ব্রাদার্স।

সংক্ষিপ্ত স্কোর:
ব্রাদার্স ইউনিয়ন: ৫০ ওভারে ২৬৭/৬ (মিজানুর ৪৯, জুনায়েদ ০, মাহমুদ ১০৩, দেবব্রত ৪৫, ইয়াসির ৪৭*, শরিফউল্লাহ ৩, শাহজাদা ১৩; রবিউল ১/৪৯, রবি ১/২৮, ইফরান ০/৪৮, তানভীর ১/৪০, মাসুম ১/৫৪, ইফতেখার ০/২৮, মইনুল ০/১৯)
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: (লক্ষ্য ২০ ওভারে ৭২) ২০ ওভারে ৮৪/১ (রবি ৩৯*, কমল ২১, মাহিদুল ২১*; নাঈম জুনিয়র ০/১৯, বিশ্বনাথ ০/২২, সাজেদুল ০/২০, শাহজাদা ০/১৩, মাহমুদ ০/৯)
ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ১২ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: ফজলে মাহমুদ

আপনার মতামত লিখুনঃ