মালয়েশিয়ার অধিকার আছে জাকির নায়েককে হস্তান্তর না করার: মাহাথির

মালয়েশিয়ার অধিকার আছে জাকির নায়েককে হস্তান্তর না করার: মাহাথির
মালয়েশিয়ার অধিকার আছে জাকির নায়েককে হস্তান্তর না করার: মাহাথির

বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েককে ভারতের কাছে হস্তান্তর না করার অধিকার মালয়েশিয়ার আছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

ভারতে তিনি সুবিচার নাও পেতে পারেন, নায়েকের এমন আশঙ্কার কথা উল্লেখ করে সোমবার মাহাথির ওই মন্তব্য করেন বলে স্টার সংবাদপত্রের বরাতে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।
টেলিভিশনের মাধ্যমে ধর্ম প্রচারকারী ৫৩ বছর বয়সী নায়েক ২০১৬ সালে ভারত ছেড়ে মালয়েশিয়ায় চলে যান। সেখানে তিনি স্থায়ীভাবে বসবাস করার অনুমতি পান।

“জাকির নায়েক অনুভব করছেন, তিনি সুবিচার পাবেন না,” মাহাথিরের উদ্ধৃতি দিয়ে তিনি এমনটি বলেছেন বলে স্টার সংবাদপত্র জানিয়েছে।
এই পরিস্থিতির সঙ্গে তিনি সাবেক পুলিশ কমান্ডো সিরুল আজহার উমরের ঘটনার তুলনা করেছেন।
মাহাথির বলেন, “সিরুলকে সমর্পণের জন্য অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলাম আমরা, কিন্তু আমরা তাকে ফাঁসিকাঠে পাঠাতে পারি ভেবে শঙ্কিত ছিল তারা (অস্ট্রেলিয়া)।”

একজন মঙ্গোলিয়ান মডেলকে হত্যার দায়ে ২০১৫ সালে মালয়েশিয়ায় সিরুলকে মৃত্যুদ- দেওয়া হয়েছিল, কিন্তু তাকে মালয়েশিয়ার হাতে সমর্পণ করার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল অস্ট্রেলিয়া।
বেআইনি কার্যক্রম প্রতিরোধ আইনের অধীনে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। ওই মামলায় নায়েককে অভিযুক্ত করেছিল দেশটির ইনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)।

গত মাসে তদন্তকারী ওই সংস্থটি জানিয়েছে, বছরের পর বছর ধরে অজ্ঞাত ‘শুভাকাক্সক্ষীদের’ কাছ থেকে নায়েকের ও তার ট্রাস্টের ব্যাংক একাউন্টগুলোতে কোটি কোটি টাকা এসেছে।
ইডি জানিয়েছে, জাকির নায়েকের প্রতিষ্ঠিত ও তার পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) ‘ভারতের ভিতর থেকে ও সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাহরাইন, কুয়েত, ওমান ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের ডোনারদের কাছ থেকে দানের ও জাকাতের অর্থ পেতো বলে অভিযোগ আছে’।

আপনার মতামত লিখুনঃ