ভূয়া বিচারপতি আটক

ভূয়া বিচারপতি আটক
ভূয়া বিচারপতি আটক

সাহেব আলী,নওগাঁ
নওগাঁয় বিচারপতি পরিচয়দানকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা ডিবি পুলিশ। সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি শওকত হোসেন নামে পরিচয়দানকারী নওগাঁর গোয়েন্দা (ডিবি) পুলিশ কর্তৃক গ্রেফতারকৃত ব্যক্তির নাম আনোয়ার হোসেন(৪৩)। তার বাড়ি দিনাজপুরের খানসামা উপজেলায়। তিনি পেশায় রিক্সা-ভ্যান চালক। তিনি কথা বার্তায় অত্যন্ত স্মার্ট।

পুলিশ সুপার ইকবাল হোসেন জানান, ২০১৭ সালে নওগাঁর পোরশা থানার চাঞ্চল্যকর আতিবুর হত্যা (প্রকাশ্য দিবালোকে হত্যা) মামলার ২৪ জন আসামীর মধ্য থেকে ১২ নং আসামী তৌফিক শাহ চৌধুরীকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য মূখ্য বিচারিক হাকিম (সিজিএম) ও অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিমকে (এডিশনাল সিজিএম) গত ৫ মাস যাবৎ বিচারপতি শওকত হোসেন পরিচয়ে চাপ দিয়ে আসছিলেন আনোয়ার হোসেন। এ নিয়ে বিজ্ঞ বিচারকদের মধ্যে সংশয় সৃষ্টি হলে বিষয়টি নওগাঁর পুলিশ সুপারকে অবহিত করলে পুলিশ এ ব্যপারে তৎপর হয়। পুলিশ সুপারের নির্দেশে ডিবি পুলিশের এস আই মোঃ মিজানুর রহমান মোবাইল ট্র্যাকিং করে জানতে পারেন এই মোবাইল নম্বরটি দিনাজপুর জেলার খানসামা উপজেলার টাংগুয়া ধনেশপাড়া গ্রামের উক্ত আনোয়ার হোসেনের। কোন বিচারপতির নয়। শুক্রবার বিকেল ৩ টায় এক প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার এসব তথ্য জানান।

শহরের উকিল পাড়ায় বলিহার হাউজে গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার ও ডিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশ সূত্রে আরো জানা যায়, ভূয়া বিচারপতি পরিচয়ে আনোয়ারের এসব কর্মকান্ডের সাথে গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা, সরকারী কর্মকর্তা ও আদালতের কর্মচারীদের সংশ্লিষ্টতা আছে।

উল্লেখ্য, হাইকোর্ট ডিভিশনের বিচারপতি শওকত হোসেন এক সময় নওগাঁ জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুনঃ

» দেশের প্রতিটি উপজেলায় ১০০ শয্যার হাসপাতাল হবে : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

» ১২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাইলফলকে বাংলাদেশ

» সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ছে না

» শপথ নিলেন বিএনপির এমপি জাহিদ