ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
“বাল্য বিবাহ রুখতে হলে আওয়াজ তোলো তালে তালে” এই শ্লোগানকে সামনে রেখে ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ইউনিয়ন হিসাবে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে।

রবিবার উপজেলার বলদিয়া ইউনিয়নের মংলারকুটি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিভিন্ন স্কুল শিক্ষার্থী, ইমাম,কাজী ও বিভিন্ন পেশাজীবি মানুষদের অংশগ্রহণে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরডিআরএস “বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের আওতায় ও সিডা ও প্লান ইন্টারন্যাশনালের আর্থিক ও কারিগরি সহায়তায় এ সভা অনুষ্ঠিত হয়।অত্র ইউ’পি চেয়ারম্যান মোখলেছুর রহমানের সভাপত্বিত্তে আলোচনাসভায় বক্তব্য রাখেন,উপজেলা তথ্য কর্মকর্তা ফাহমিদা খাতুন ইভা, যুব উন্নয়ন কর্মকর্তা ময়দান আলী,ইমাম আব্দুর রহিম,কাজি আব্দুল হান্নান,সুপার আব্দুল আউয়াল,প্রধানশিক্ষক শফিকুল ইসলাম দুলু,

কচাকাটা থানা ওসি সফিকুল আলম, আরডিআরএস প্রতিনিধি রবিউল ইসলাম প্রমুখ। চেয়ারম্যান মোখলেছুর রহমান বলেন, ১৫ বছরের নীচে বাল্যবিয়েকে শূণ্য করাএবং ১৮ বছরের নিচে মেয়ে শিশুদের বিয়েরহার শূন্যর কোঠায় স্থিতিশীল রাখার লক্ষে সম্মিলিত ভাবে আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুনঃ