ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহারে এসো হে বৈশাখ

এফএনএস বিনোদন: বাঙালির প্রাণের উৎসব কোকা-কোলা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় সঙ্গীত ‘এসো হে বৈশাখ…’ এবার এলো নতুন আঙ্গিকে। ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহারে গানটি এবার পেয়েছে ভিন্ন দ্যোতনা। এক ঝাঁক তারকা শিল্পী কোকা-কোলার বোতলকে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র হিসেবে ব্যবহার করে ‘এসো হে বৈশাখ…’ গানটি গেয়েছেন।

পৃথ্বীরাজের সঙ্গীত পরিচালনায় কালজয়ী এই গানে নতুন করে কণ্ঠ দিয়েছেন, বিখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী সাদী মোহাম্মদ, বাপ্পা মজুমদার, কনা, তপু, লিংকন ডি কস্তা, ঐশী, শুভ, নাফিস, নন্দিতা, লিজা এবং ঋতুরাজ।
এই অভিনব সংগীতের উদ্যোগে কোকা-কোলার গ্লাস বোতলকে গ্লোকেনস্পাইয়েল, গ্লাস বোতলকে প্যান ফ্লুট, গ্লাস বোতলের ক্যাপকে টেমবোরিন, পিএটি বোতল ক্যাপ, গ্লাস বোতল ও চাল এবং পিএটি বোতল ও চিনিকে শাকের, ২ লিটারের পিএটি বোতলের ১০টি বান্ডেলকে কিক ড্রাম হিসেবে ব্যবহার করা হয়েছে।

এছাড়া বিভিন্ন পরিমাণের চাল ভর্তি ক্যানের সমন্বয়ে রেইনস্টিক এবং ভিন্ন ধরনের গ্লাস ব্যবহার করে জলতরঙ্গ তৈরি করা হয়েছে, যা জিলোফোনসের স্টিক দিয়ে বাজানো হয়েছে। প্রজন্ম থেকে প্রজন্মে পহেলা বৈশাখের রং আর সুরের ভালবাসাকে ছড়িয়ে দিতে কোকা-কোলা বাংলাদেশের এই উদ্যোগ।