ব্যাটিংয়ে ‘শতভাগ’ দিয়ে মাহমুদউল্লাহ

ব্যাটিংয়ে ‘শতভাগ’ দিয়ে মাহমুদউল্লাহ
ব্যাটিংয়ে ‘শতভাগ’ দিয়ে মাহমুদউল্লাহ

এফএনএস স্পোর্টস: গত কয়েক দিন থেকেই মাঠে নিয়মিত মুখ মাহমুদউল্লাহ। রানিং-জিম করছেন নিয়ম করে। শনিবার দুপুরে দেখা গেল প্যাড পায়ে ব্যাট হাতে একাডেমি মাঠে ছুটতে। ‘ব্যাট করবেন আজ?’, প্রশ্ন শুনে হেসে বললেন, “আর কত! ২১ দিন ধরে ব্যাট করি না। আজ করব।”

নিউ জিল্যান্ড সফর থেকে কাঁধে তীব্র ব্যথা নিয়ে ফিরেছিলেন মাহমুদউল্লাহ। দেশে ফেরার পর এ দিনই প্রথম ব্যাট করলেন। একাডেমি মাঠের নেটে ব্যাট করলেন প্রায় ৪০ মিনিট। পেস-স্পিন সবই খেলেছেন। ব্যাটিংয়ের পর জানালেন, কোনো সমস্যা অনুভব করেননি।

“কোনো অস্বস্তি ছিল না। শতভাগ এফোর্ট দিয়েই ব্যাট করেছি। ব্যথা নেই, কোনো সমস্যা হয়নি।”

নেটে ব্যাটিংয়ের সময় কিছুক্ষণ পর্যবেক্ষণ করেছেন বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম। তিনিও সন্তুষ্ট।

আপাতত এভাবেই নিয়মিত ব্যাটিং করে যাবেন মাহমুদউল্লাহ। তবে জানালেন, বোলিং শুরু করতে সময় লাগবে আরও।

কাঁধের চোটের কারণে সমস্যা হচ্ছে মূলত বোলিং আর থ্রোয়িংয়ে। নিউ জিল্যান্ডে কাঁধে প্রচ- ব্যথা অনুভব করার পর এমআরআই করিয়েছিলেন। তাতে ধরা পড়ে গ্রেড-৩ টিয়ার। ব্যাটসম্যানদের জন্য এই চোট খুব বড় কিছু নয়। তার পরও অপেক্ষা ছিল তার ব্যাটিংয়ে ফেরার, কোনো অস্বস্তি অনুভব করেন কিনা। প্রথম ব্যাটিং সেশন স্বস্তির বার্তাই দিল।

নিউ জিল্যান্ড থেকে ফেরার পর বিশ্রামের দিনগুলো ইচ্ছেমতো কাটিয়েছেন। কোনো ডায়েট মানেননি। তাতে ওজন বেড়েছে ৩-৪ কেজি। জানালেন, আবার রুটিনে ঢুকে গেছেন। বাড়তি ওজন ঝরিয়ে ফেলবেন। ব্যাটিংয়ে ফেরা দিয়ে বলতে গেলে তার বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়ে গেল পুরোদমে।

আপনার মতামত লিখুনঃ