বোর্ডের ওপর ক্ষুব্ধ শচীন

বোর্ডের ওপর ক্ষুব্ধ শচীন
বোর্ডের ওপর ক্ষুব্ধ শচীন

‘স্বার্থের সংঘাত’ বিষয়ক প্রশ্নে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ওপর চটেছেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার।

২০১৫ থেকে বিসিসিআই-এর ক্রিকেট উপদেষ্টা ম-লীর (সিএসি) সদস্য পদে আছেন টেন্ডুলকার। কিন্তু তার আগে ২০১৩ থেকে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল মুম্বাই ইন্ডিয়ান্সের ‘আইকন’ হিসেবে আছেন তিনি। লিটল মাস্টারের দ্বৈত ভূমিকার কারণ জানতে চেয়ে ৩৮ (৩) (এ) ধারায় নোটিশ পাঠায় বোর্ডের ন্যায়পাল এবং নৈতিক কর্মকর্তা বিচারক ডিকে জৈন।

টেন্ডুলকার ১৩টি পয়েন্টে তার জবাব দিয়েছেন। সেই সঙ্গে সিওএ (কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর) বিনোদ রাই এবং সিইও রাহুল জোহরিকে অনুরোধ করেছেন বিসিসিআইতে তার কাজের বিষয়টা কী তা পরিষ্কার করে জানানোর জন্য।

অ্যাডভাইজরি কমিটিতে টেন্ডুলকার ছাড়াও আছেন আরো দুই ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণ। এমনকি তাদের কেউ অবগত নন অ্যাডভাইজরি কমিটিতে তাদের অবস্থান সম্পর্কে।

টেন্ডুলকার তার চিঠির ১২তম পয়েন্টে জানান, নোটিশটি বুঝতে তিনি ব্যর্থ হয়েছেন। কারণ দুই বছর আগে থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের আইকন থাকা সত্ত্বেও বিসিসিআই কিভাবে তাকে অ্যাডভাইজরি কমিটিতে নিয়োগ দেন তা সম্পর্কে তিনি অবগত নন এবং বিষয়টি কিভাবে ‘স্বার্থের সংঘাত’ হয় তা জানেন না।

আইপিএলে শচীন ছাড়াও আইকন হিসেবে সানরাইজার্স হায়দ্রাবাদে আছেন লক্ষণ এবং দিল্লি ক্যাপিটালসে আছেন গাঙ্গুলী।

আপনার মতামত লিখুনঃ