বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজির বিচ্ছেদ

বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজির বিচ্ছেদ
বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজির বিচ্ছেদ

এফএনএস আর্ন্তজাতকি ডস্কে : গত বৃহস্পতবিার ইতহিাসরে সবচয়েে ব্যয়বহুল বচ্ছিদে চুক্তি চূড়ান্ত করছেনে বশ্বিরে অন্যতম অনলাইন রটিইেল প্রতষ্ঠিান অ্যামাজন ডটকম প্রতষ্ঠিাতা জফে বজেোস ও তার স্ত্রী ম্যাকনেজ।ি অ্যামাজনে জফে বজেোসরে ১৬.৩ শতাংশ শয়োর রয়ছে।ে বচ্ছিদে চুক্তি অনুযায়ী এর ৭৫ ভাগ শয়োর থাকবে বজেোসরে নামে এবং বাকি শয়োর পাবনে ম্যাকনেজ।ি ম্যাকনেজরি এই শয়োররে মূল্য দাঁড়য়িছেে তনি হাজার ৬শ’ কোটি ডলার।

এর পাশাপাশি অ্যামাজন স্টকরে নয়িন্ত্রণরে ক্ষত্রেে বজেোসরে বরিুদ্ধে ভোট দয়োর র্সাবকি ক্ষমতা পাবনে ম্যাকনেজ।ি এছাড়া ওয়াশংিটন পোস্ট প্রত্রকিায় এবং বশ্বিরে সরো ধনী বজেোসরে মহাকাশ ভ্রমণ বষিয়ক কোম্পানি ব্লু অরজিনিে ম্যাকনেজরি যে শয়োর রয়ছেে তনিি তা ত্যাগ করবনে। ৫৫ বছর বয়সী জফে বজেোস ও ৪৮ বছর বয়সী ম্যাকনেজি ১৯৯৩ সালে ববিাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতরি চার সন্তান রয়ছে।ে জফে বজেোস ২৫ বছর আগে ১৯৯৪ সালে তাদরে সয়িাটল গ্যারজেে অ্যামাজন প্রতষ্ঠিা করনে।

এরপররে ইতহিাস হচ্ছে তাদরেকে আর পছেন ফরিে তাকাতে হয়ন।ি র্বতমানে অনলাইনে ব্যবসায় বশিাল একটি প্রতষ্ঠিান অ্যামাজন। গত বছর প্রতষ্ঠিানটি ২৩ হাজার ২৮০ কোটি ডলাররে পণ্য বক্রিি করছে।ে সাবকে টভিি উপস্থাপকিা লরা সানচজেরে সঙ্গে বজেোসরে গোপন সর্ম্পক প্রকাশরে পরে এই বয়িে বচ্ছিদেরে ঘটনা চূড়ান্ত হলো। উল্লখ্যে, ম্যাকনেজি এবারই প্রথম দু’জনরে মধ্যে বচ্ছিদেরে বষিয়টি নজিরে টুইটারে ঘোষণা করলনে। এতে তনিি লখিছেনে জফে বজেোসরে সঙ্গে বচ্ছিদেরে ইতি ঘটানোর সব প্রক্রয়িা শষে করে এনছে।ি পারস্পরকি সর্মথনরে জন্য ধন্যবাদ।

আপনার মতামত লিখুনঃ