বিশ্বকাপে আজ মুখোমুখি শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপে আজ মুখোমুখি শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ
বিশ্বকাপে আজ মুখোমুখি শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর শ্রীলঙ্কার সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা যতুটুকু জেগেছিল, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের পর সেই সম্ভাবনা সমানুপাতিক হারে কমেছে। রোববার রাতে ভারতের বিপক্ষে ইংল্যান্ড জয় পাওয়ার পর শ্রীলঙ্কার সম্ভাবনা ‘নেই’ কোটায় গিয়ে ঠেকেছে। ওয়েস্ট ইন্ডিজের শেষ চারে খেলার সম্ভাবনা তো আগেই ফুরিয়ে গেছে।

আজ সোমবার বিকেলে বিশ্বকাপের ৩৯তম ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচটি শ্রীলঙ্কা ও উইন্ডিজের জন্য কেবলই আনুষ্ঠানিকতায় রূপ নিয়েছে। বিকেল সাড়ে তিনটা থেকে ম্যাচটি সরাসরি দেখা যাবে মাছরাঙা টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস চ্যানেলে।

আনুষ্ঠানিকতা হলেও জয়ের জন্যই খেলবে দুটি দল। অবশ্য পরিসংখ্যান কথা বলছে শ্রীলঙ্কার পক্ষে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিতেছে লঙ্কানরা। অবশ্য পরিসংখ্যানে এগিয়ে থাকাটা অনেক সময় ময়দানি লড়াইয়ে কাজে দেয় না। নির্দিষ্ট দিনে, নির্দিষ্ট কন্ডিশনে যারা নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারে তারাই বিজয়ীর বেশে মাঠ ছাড়ে।

জলবসন্তের কারণে শ্রীলঙ্কার দল থেকে ছিটকে গেছেন নুয়ান প্রদীপ। তার পরিবর্তে স্কোয়াডে নেওয়া হয়েছে কাসুন রাজিথাকে। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাকে মাঠে নামাতে পারে লঙ্কানরা। সেক্ষেত্রে সুরঙ্গা লাকমল একাদশের বাইরে যেতে পারেন। জিভান মেন্ডিসের পরিবর্তে একাদশে আসতে পারেন মিলিন্দা শ্রীবর্ধনেও।

অন্যদিকে এভিন লুইস যদি পুরোপুরি ফিট থাকেন তাহলে একাদশে আসতে পারেন। সেক্ষেত্র আন্দ্রে রাসেলের পরিবর্তে স্কোয়াডে আসা সুনীল অ্যামব্রিস একাদশের বাইরে যাবেন। যদি সেটা না হয় তাহলে শ্রীলঙ্কার বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে গেইল-হোল্ডাররা।

চেস্টার লি স্ট্রিটের যে পিচে খেলা হবে সেটা অবশ্য নতুন। যদিও এই মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে শ্রীলঙ্কা। এই মাঠে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে পরে ব্যাট করা দল। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আজ কিছুটা বাতাস থাকবে এখানে। মাথার উপর ক্ষণে ক্ষণে মেঘের আনাগোনাও থাকতে পারে।

আপনার মতামত লিখুনঃ