বিশ্বকাপের আগে স্টেইনকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে স্টেইনকে নিয়ে শঙ্কা
বিশ্বকাপের আগে স্টেইনকে নিয়ে শঙ্কা

এফএনএস স্পোর্টস: এগিয়ে আসছে বিশ্বকাপ। এখন যে কোনো চোট মানেই বড় শঙ্কা। ডেল স্টেইনের চোট সেই দুর্ভাবনায়ই ফেলল দক্ষিণ আফ্রিকাকে। কাঁধের চোটে আইপিএল অভিযান শেষ হয়ে গেছে এই পেসারের।
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএল খেলছিলেন স্টেইন। বুধবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে টসের সময় বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, হালকা চোটের কারণে স্টেইন নেই একাদশে। বৃহস্পতিবার জানা গেল, হালকা নয়, স্টেইনের চোট যথেষ্টই গুরুতর।

বেঙ্গালুরুর চেয়ারম্যান সঞ্জিব চুরিওয়ালা জানিয়েছেন, কাঁধের প্রদাহের কারণে স্টেইনকে পর্যাপ্ত বিশ্রামের পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। ৩৫ বছর বয়সী পেসার তাই টুর্নামেন্টের বাকিটায় আর খেলছেন না।
বলার অপেক্ষা রাখে না, বিশ্বকাপ সামনে বলেই সতর্কতা বেশি। ২০১৬ সালের নভেম্বরে এই ডান কাঁধের চোটেই দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন স্টেইন। সেই চোটে তার ক্যারিয়ার শেষ হওয়ার শঙ্কাও ছিল। তবে দীর্ঘ লড়াইয়ে জিতে আবার মাঠে ফেরেন এই পেস বোলিং গ্রেট।

এবারের চোট কতটা গুরুতর বা ফিট হতে কতদিন লাগবে, এখনও জানা যায়নি কিছ্।ু দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মোহাম্মেদ মুসাজি জানিয়েছেন, দেশে ফেরার পর স্টেইনের কাঁধের অবস্থা পর্যবেক্ষণ করবেন বিশেষজ্ঞ ডাক্তার। বিশ্বকাপ খেলতে ১৯ মে দেশ ছাড়বে দক্ষিণ আফ্রিকা, তার আগে স্টেইনকে ফিট করে তোলাই হবে তাদের লক্ষ্য।

স্টেইন এবার আইপিএলে সুযোগ পেয়েছিলেন আরেকজনের চোটে। ন্যাথান কোল্টার-নাইল চোটে ছিটকে যাওয়ার পর বদলি হিসেবে তাকে নেয় বেঙ্গালুরু। দুটি ম্যাচ খেলে নিয়েছেন তিনি ৪ উইকেট। তাকেও থামতে হলো চোটে।