বিপিএল মাতাতে ক্রিস গেইল এখন ঢাকায়

বিপিএল মাতাতে ক্রিস গেইল এখন ঢাকায়
বিপিএল মাতাতে ক্রিস গেইল এখন ঢাকায়

এফএনএস: অবশেষে এসেই গেলেন ক্রিস গেইল। অনেক সংশয় ছিল তাকে ঘিরে। তিনি আসবেন কি আসবেন না- এসব নিয়ে চিন্তারও অন্ত ছিল না।

অবশেষে ঢাকায় শেষ পর্ব থেকে বিপিএল কাঁপাতে মাঠে নামবেন ক্যারিবীয় দানব। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠে নামবেন তিনি।

সোমবার দুপুর ১১টায় ঢাকায় এসে পৌঁছান এই ক্যারিবীয় ক্রিকেটার। তিনি আসার ফলে নিজেদের প্রথম রাউন্ডের বাকি দুই ম্যাচ এবং প্লে-অফের বাকি ম্যাচগুলোতেও গেইলকে নিয়েই মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট হওয়ার পরই বোমা ফাটান গেইল। তিনি দাবি করেন, তার সঙ্গে যোগাযোগ না করে কিভাবে বিপিএল কর্তৃপক্ষ তার নাম নিলামে তুললো? তিনি বিপিএলে খেলবেনই না।

মূলতঃ দক্ষিণ আফ্রিকার এমজানসি সুপার লিগের মাঝ পথ থেকেই দেশে ফিরে এসে বছরের বাকি সময়ের জন্য বিশ্রামে চলে যান গেইল। সিদ্ধান্ত নেন বছরের শেষ সময়ে আর কোনো ক্রিকেটই খেলবেন না তিনি।

সে কারণেই বিপিএলের নিলামে তার বিকিকিনি নিয়ে প্রশ্ন তোলেন। শেষ পর্যন্ত গেইলের সঙ্গে একটা সমঝোতা হলো। তিনি বছরের শুরুতে ঢাকায় আসবেন।

বিপিএলের বাকি ম্যাচগুলো খেলবেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স যদি ফাইনাল পর্যন্ত যায় তাহলে মোট চারটি কিংবা ৫টি (ইলিমিনেটরের দ্বিতীয় ম্যাচ খেলতে হলে) ম্যাচ খেলবেন গেইল।

এখনও পর্যন্ত ১০ ম্যাচে ৭ জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে গেইলের চট্টগ্রাম। নিশ্চিত হয়ে গেছে তাদের সুপার ফোরের টিকিট। মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া ঢাকার শেষ পর্বে প্রথম রাউন্ডে নিজেদের বাকি থাকা দুই ম্যাচ খেলবে চট্টগ্রাম।

দুইটি ম্যাচেই তাদের প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস। মজার বিষয় হলো, চট্টগ্রামের সমান ১০ ম্যাচ খেলে রাজশাহীও জিতেছেন ঠিক ৭টি ম্যাচ।

নেট রানরেটে এগিয়ে থাকায় তাদের অবস্থান টেবিলের শীর্ষে। যার ফলে শেষ দুই ম্যাচেই হয়তো নির্ধারিত হবে কারা সবার ওপরে থেকে যাচ্ছে সুপার ফোরে।

আর এ লড়াইয়ে গেইলের অন্তর্ভুক্তি এক ধাপ এগিয়ে দেবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। অবশ্য ছেড়ে কথা বলবে না রাজশাহী রয়্যালসও।

কেননা তাদের দলে যে রয়েছে গেইলেরই স্বদেশি, টি-টোয়েন্টি ক্রিকেটের আরেক সুপারস্টার আন্দ্রে রাসেল।

আরো পড়ুন:

আপনার মতামত লিখুনঃ