বিপিএলে প্রথম সেঞ্চুরি পেলো ফ্লেচার

বিপিএলে প্রথম সেঞ্চুরি পেলো ফ্লেচার
বিপিএলে প্রথম সেঞ্চুরি পেলো ফ্লেচার

হতে হতেও যেন হচ্ছিলো না। অবশেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট দেখা পেলো প্রথম সেঞ্চুরির। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টুর্নামেন্টের ১৫তম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে সেঞ্চুরি করলেন সিলেট থান্ডারের ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। ৫৭ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন ফ্লেচার।

সেঞ্চুরির ইনিংসে ফ্লেচার ২৬ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। আর ৫৩ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। নিজের টি-২০ ক্যারিয়ারেও প্রথম সেঞ্চুরির দেখা পান ফ্লেচার। শেষ পর্যন্ত ফ্লেচারের ৫৭ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন তিনি।

বিপিএলের ইতিহাসে ১৯তম সেঞ্চুরি করা ব্যাটসম্যান হলেন ফ্লেচার। সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি রয়েছে আরেক ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিস গেইলের। দ্বিতীয় সর্বোচ্চ দু’টি সেঞ্চুরি রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের।

চলতি বিপিএলে সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে থেমেছেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম, সিলেটের ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড় জনসন চার্লস ও রাজশাহী রয়্যালসের পাকিস্তানী খেলোয়াড় শোয়েব মালিক। মুশফিক ৯৬, চার্লস আজ ৯০ রানে ও মালিক ৮৭ রানে থামেন।