বিদ্যালয় মাঠে ৩ ফিট পানি, পাঠদানে ভোগান্তি

বিদ্যালয় মাঠে ৩ ফিট পানি, পাঠদানে শিক্ষক শিক্ষার্থীদের ভোগান্তি

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ-পানি নিস্কাশনের অভাবে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা সদরে অবস্থিত নারী শিক্ষার খ্যাতিয়মান শিক্ষা প্রতিষ্ঠান শাহ্গরীবুল্যাহ মাধ্যমিক বিদ্যালয় ৩ ফিট পানির নিচে ডুবে গেছে।

সপ্তাহব্যাপী ভারি বর্ষণে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় এরূপ অবস্থা সৃষ্টির ফলে শিক্ষক ও শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই, চরম দূর্ভোগে পড়তে হচ্ছে প্রতিনিয়ত।কমিটি সহ কর্তৃপক্ষ যেন দেখেও না দেখার ভান করে চলছে।

রবিবার সকালে সরেজমিনে গেলে দেখা যায়,শিক্ষার্থীদেরকে ব্রেঞ্চ দিয়ে তৈরী অস্থায়ী সাঁকোর উপরে ভর করে বিদ্যালয় সহ শ্রেণী কক্ষে প্রবেশ করছে শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় প্রধান শিক্ষক তবিবর রহমান জানান, গত কয়েক বৎসর যাবত বিদ্যালয়ের এমন অবস্থা । বর্ষা এলেই দূর্ভোগ পোহাতে হয় শিক্ষক , শিক্ষার্থীদেরকে। বিদ্যালয়ের চারদিকে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকার ফলে দীর্ঘ প্রায় ৭/৮ বছর যাবত এ দূর্ভোগ লেগেই আছে।

বিষয়টি নিয়ে একাধিকবার সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হলেও আজ পর্যন্ত কোনরূপ পদক্ষেপ নেয়া হয়নি। এমতাবস্থায় ক্রমান্বয়ে দূর্ভোগ বেড়েই চলছে দেখার কেউ নেই। প্রধান শিক্ষক ক্ষোপ প্রকাশ করে জানান,

উপজেলার নারী শিক্ষার মাধ্যমিক পর্যায়ে একটি খ্যাতিয়ামান শিক্ষা প্রতিষ্ঠান হলেও রহস্য জনক কারণে সংশ্লিষ্ট সকলেই দেখেও না দেখার ভান করে দৃষ্টি আড়াল করে চলছে। বিষয়টি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মতিন এর সাথে যোগাযোগ করা হলে- তিনি অসুস্থ্য থাকার কারণে কথা বলা সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুনঃ