বগুড়ায় ভূয়া নিয়োগ পত্রসহ চক্রের ২জন পাকড়াও

বগুড়ায় ভূয়া নিয়োগ পত্রসহ চক্রের ২জন পাকড়াও
বগুড়ায় ভূয়া নিয়োগ পত্রসহ চক্রের ২জন পাকড়াও

বগুড়া প্রতিনিধি।।
বগুড়ায় সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে সঙ্গবদ্ধ প্রতারক চক্রের ২ সদস্যকে পাকড়াও করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।এসময় উদ্ধার করা হয়েছে ভূয়া কাগজ পত্র ,ভূয়া সেনা চাকুরীর নিয়োগ পত্র ,ষ্ট্যাম্প ,চেক ইত্যাদি।

গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়ার গাবতলী উপজেলার নাংলু শিমুলটেক এলাকার মৃত রইচ উদ্দিন মোল্লার ছেলে আবু মুসা (২৬) ও নওগাঁর ধামইরহাট উপজেলার বাদাল চাঁদপুর এলাকার মৃত ইসহাক সরকারের ছেলে আজিজুল ইসলাম (৩৮)। মঙ্গলবার দুপুরে বগুড়া জেলা গোয়েন্দা কার্যালয়ে প্রেস বিফ্রিং অনুষ্ঠানে এ তথ্য সাংবাদিকদের জানানো হয়।

জানা গেছে, দীর্ঘ দিন যাবত এই প্রতারক চক্রটি সেনা বাহিনীর নিয়োগ বিষয়ে বিভিন্ন সনদ তৈরী সরঞ্জামা ষ্ট্যাম্প তৈরীর মাধ্যমে বিভিন্ন চাকুরী প্রত্যাসীদের সাথে প্রতারনার আশ্রয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিল । তারই অংশ হিসাবে তারা বগুড়ার গাবতলী উপজেলার বাহাদুনপুর গ্রামের রাসেল মিয়াকে (১৮) একটি বাহিনীতে নিয়োগের নামে ভুয়া নিয়োগপত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে প্রায় ৭ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়।

এ বিষয়ে বগুড়া ডিবি পুলিশের ইন্সপেক্টর (ওসি) আসলাম আলী সাংবাদিকদের জানান, সুনিদিষ্ট গোপন এক সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ঝটিকা অভিযান চালিয়ে চক্রের ২সদস্যকে গ্রেফতার করা হয় ।এ সময় তাদের হেফাজত থেকে সনদ ,ভুয়া নিয়োগপত্র, বিপুল পরিমাণ চেক ও স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। হতকাল আটককৃতদের বিরুদ্ধে প্রতারণা আইনে মামলার মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুনঃ