প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে বেরোবির ৬ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে বেরোবির ৬ শিক্ষার্থী
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে বেরোবির ৬ শিক্ষার্থী

জাকির হোসাইন, বেরোবিপ্রতিনিধি:
প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮-এর জন্য মনোনীত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয়জনশিক্ষার্থী।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকায় তাদের নাম প্রকাশ করা হয়েছে।

যে সব শিক্ষার্থী মনোনীত হয়েছেন তারা হলেন,প্রকৌশল ও প্রযুক্তি অনুষদেরইলেক্ট্রিক এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সোয়াইব হাসান (সিজিপিএ ৩.৬৯),

বিজনেস স্টাডিজ অনুষদেরফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সোহানা ইয়াসমিন (সিজিপিএ ৩.৮৬),

বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের হাবিবা আক্তার (সিজিপিএ ৩.৮৮), কলাঅনুষদের ইতিহাস ও প্রত্নতত্ব বিভাগের লিমা আক্তার (সিজিপিএ ৩.৫৭),

সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের তানজিলা আক্তার (সিজিপিএ ৩.৮৩) এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের দূর্যোগব্যবস্থাপনা বিভাগের সুমনা আক্তার (সিজিপিএ৩.৮৭)।

জানাযায়, ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য দেশব্যপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তাতে বেরোবির থেকে মোট ছয় জনকে মনোনীত করা হয়েছে।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, প্রতি বছরের ন্যায় ২০১৮ সালের অনুষদভিত্তিক সেরা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য দরখাস্ত আহ্বানের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের সেরা ফলাফলধারীদের একটি তালিকা ইউজিসিতে পাঠানো হয়।

এরমধ্যে ছয়জনকে মনোনয়ন দিয়ে তালিকা প্রকাশ করা হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আরো পড়ুন: