পেরেজের জোড়া গোলে ইনিয়েস্তার কোবকে হারাল বার্সেলোনা

পেরেজের জোড়া গোলে ইনিয়েস্তার কোবকে হারাল বার্সেলোনা

চার্লস পেরেজের জোড়া গোলে ভর করে সাবেক কাতালান কিংবদন্তী আন্দ্রেস ইনিয়েস্তার দল জাপানের ভিসেল কোবকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। গত শনিবার অনুষ্ঠিত ম্যাচ উপলক্ষে ইনিয়েস্তা, ডেভিড ভিয়া ও সার্জি সাম্পাররা পুনর্মিলিত হয়েছিলেন সাবেক ক্লাব বার্সেলোনার সঙ্গে।

তবে দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেন পেরেজ। বার্সেলোনার একাডেমি দল থেকে উঠে আসা এই তারকা জাপানী ক্লাবের ডি বক্সেই এক পা দুই পা করে বল নিয়ে দক্ষতার সঙ্গে জালে জড়িয়ে প্রথম গোলটি করেন ৫৯ মিনিটে। ৮৬ মিনিটে গুইলেম জেমির যোগানের বল বাঁ পায়ের শটে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করেন তিনি। বার্সেলোনার মুল দলের হয়ে প্রথমবারের মত এই গোল দুটি করেছেন ২১ বছর বয়সি পেরেজ।

অবশ্য ২৮ হাজার স্বাগতিক দর্শকের সামনে দারুন একটি সুযোগ পেয়েছিলেন ইনিয়েস্তা। তবে তার নেয়া শটের বলটি পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে গেলে হতাশ হতে হয় তাদের। খেলা শেষে পেরেজ বলেন, ‘বার্সেলোনার হয়ে আমি প্রথমবারের মত গোল পেলাম। দুই গোল করেত পেয়ে আমি দারুনভাবে আনন্দিত।

শিশুকাল থেকেই অসাধারণ এই ক্লাবের হয়ে গোল করার স্বপ্ন দেখা আসিছ আমি।’ ইনিয়েস্তা বলেন,‘ এখানে এসে বার্সেলোনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পেয়ে আমি খুশি। সত্যিকার অর্থে আমরাও ভাল খেলেছি। দারুন একটি ম্যাচ হয়েছে।’ বার্সেলোনার হয়ে ৩২টি শীর্ষস্থানীয় ট্রফি পাওয়া বিশ্বকাপ জয়ী ইনিয়েস্তা গত মে মাসে কোবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী ৩০ মিলিয়ন মার্কিন ডলারে এক বছরের জন্য চুক্তিটি সম্পাদিত হয়েছে। আগামি এপ্রিলে এই ক্লাবের নেতৃত্ব পেতে পারেন ৩৪ বছর বয়সি ইনিয়েস্তা। বেলজিয়ান ডিফেন্ডার থমাস ভার্মেলিনকেও চুক্তিভুক্ত করানোর ঘোষণা দিয়েছিল কোব।

তবে ৩৩ বছর বয়সি এই তারকা অন্য একটি প্রস্তাবে স্বদেশী ভিনসেন্ট কোম্পানির সঙ্গে যোগ দিয়েছেন আন্ডারলেখটে। মৌসুম পুর্ব সুচিতে জাপানে সফরকারী বার্সেলোনা এর আগে সপ্তাহের শুরুতে আরেক প্রীতি ম্যাচে প্রিমিয়ার লীগ জায়ান্ট চেলসির কাছে হেরে গেছে ২-১ গোলে।

আপনার মতামত লিখুনঃ