পুলিশকে জনগণের বিশ্বাস অর্জন করতে হবে: এসপি বিপ্লপ

পুলিশকে জনগণের বিশ্বাস অর্জন করতে হবে: এসপি বিপ্লপ
পুলিশকে জনগণের বিশ্বাস অর্জন করতে হবে: এসপি বিপ্লপ

এফএনএস (মমিনুল ইসলাম রিপন; রংপুর) :পুলিশের ইমেজ বাড়াতে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, জননিরাপত্তা ও জনশৃঙ্খলার স্বার্থে পুলিশ সদস্যদেরকে আরও দায়দায়িত্ব নিয়ে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। কোনো ধরনের অপেশাদার আচরণ করা যাবে না। ফোর্সকে নিয়মিত মটিভেশন করতে হবে। সুপারভিশন এবং কো-অর্ডিনেশন বাড়াতে হবে।

সবাই মিলে টিম স্পিরিট নিয়ে কাজ করে পুলিশের ইমেজ বৃদ্ধির সাথে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করতে হবে।
সোমবার (২০ জানুয়ারি) দুপুরে পীরগাছা থানায় মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সদস্যদের সতর্ক করে এসপি বিপ্লব কুমার বলেন, থানায় জিডি করতে যাওয়া সাধারণ মানুষ যেন হয়রানির শিকার না হন। সেবা প্রত্যাশী বিপদগ্রস্ত মানুষকে মূল্যায়ন করতে হবে। তাদের আইনি সহযোগিতা দেওয়ার মাধ্যমে আশ্বস্ত করতে হবে। কোনো ভাবেই তাদের সঙ্গে রূঢ় আচরণ করা যাবে না।

এসময় পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করারও আহ্বান জানান পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

পীরগাছা থানা পুলিশের ওসি রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত (প্রশাসন ও অপরাধ) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ফজলে এলাহী,সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আরমান হোসেন প্রমুখ।

আরো পড়ুন: