পহেলা বৈশাখ উপলক্ষে অবসকিওর’র ‘টিটোর স্বাধীনতা’
পহেলা বৈশাখ উপলক্ষে অবসকিওর’র ‘টিটোর স্বাধীনতা’

এফএনএস বিনোদন: দিন কয়েক পরেই আসছে বাংলা নতুন বছর। তাই জনপ্রিয় ব্যান্ড দল অবসকিওর প্রকাশ করতে যাচ্ছে নতুন অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’। পহেলা বৈশাখে জি সিরিজ ও ব্যান্ডটির ভেরিফাইড ইউটিউব চ্যানেলে একযোগে অ্যালবামটি ডিজিটালি প্রকাশ পাবে। এছাড়াও পাওয়া যাবে সিডি আকারেও। কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে উৎসর্গ করে অ্যালবামটির নাম রাখা হয়েছে। অমর সুর¯্রষ্টা শহীদ আলতাফ মাহমুদকে নিয়ে ‘সুরের বরপুত্র’ নামের একটি গানও থাকছে অ্যালবামটিতে।

এ প্রসঙ্গে সাইদ হাসান টিপু বলেন, দেশের সূর্যসন্তানদের নিয়ে নিয়মিতই কাজ করছে অবসকিওর। এরই ধারাবাহিকতায় আমরা কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে নিয়ে গান তৈরি করছি। দেশ স্বাধীন হওয়ার দুই দিন আগে টিটো শহীদ হন। সাভারে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে মাত্র ১৪ বছর বয়সে প্রাণ হারান তিনি। ‘তার কমান্ডার ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ।

তিনিই প্রথম টিটোকে নিয়ে বই লেখেন। এটির নামও ছিল ‘টিটোর স্বাধীনতা।’ অবসকিওর’র ১৩তম অ্যালবামে গান থাকছে ৮টি। গানগুলো হলো-টিটোর স্বাধীনতা, যাও নিয়ে যাও, রঙীন শাড়ি, নস্টালজিয়া, আমার কিসের ভয়, দুঃখ তোমার যত, নিরুদ্দেশ ও সুরের বরপুত্র। গানের কথা লিখেছেন কবি মহাদেব সাহা, লুৎফর রহমান রিটন, মিলটন হাসনাত, অমিত গোস্বামী, সোনিয়া স্নিগ্ধা ও মাহমুদ আকাশ।

আপনার মতামত লিখুনঃ