পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের পীরগঞ্জে যাত্রা বিরতি

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের পীরগঞ্জে যাত্রা বিরতি
পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের পীরগঞ্জে যাত্রা বিরতি

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) :
শুক্রবার (১০ জানুয়ারি) থেকে পীরগঞ্জে ঢাকাগামী আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন (সেমি ননস্টপ) যাত্রা বিরতি দেয়া শুরু করেছে। ট্রেনটি পীরগঞ্জে যাত্রা বিরতী করায় খুশি এলাকাবাসী।

পীরগঞ্জ স্টেশন মাস্টার গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করে বলেন, এ স্টেশনে প্রতিদিন ৫০টি শোভন চেয়ার এবং ৫টি এসি চেয়ার কোচ আসন বরাদ্দ রাখা হয়েছে। শোভন চেয়ার কোচের ভাড়া ধরা হয়েছে ৫’শ টাকা আর এসি চেয়ার কোচের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৯’শ ৪৫ টাকা।

পঞ্চগড় থেকে ১২.৩০ মিনিটে ছেড়ে পীরগঞ্জ স্টেশনে এসে পৌঁছাবে দুপুর ১টা ৩১ মিনিটে। ৩ মিনিট বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং পৌছাবে রাত ৯টা ৫৫ মিনিটে। একইদিন রাতে ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে রাত ১০টা ৪৫ মিনিটে ছেড়ে পীরগঞ্জ স্টেশনে এসে পৌঁছাবে পরদিন সকাল ৭টা ২৩ মিনিটে এবং ৩ মিনিট বিরতি শেষে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

তিনি জানান, জেলার পীরগঞ্জ, রানীশংকৈল এবং হরিপুর উপজেলার মানুষ এ স্টেশন দিয়ে ট্রেনে যাতায়াত করায় এ স্টেশনের রাজস্ব আয় অনেক বেশি। তাছাড়া পঞ্চগড় এক্সপ্রেস চালুর পর থেকে এ তিন উপজেলার মানুষ পীরগঞ্জে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি দেওয়ার দাবী জানিয়ে আসছিল। এ প্রেক্ষিতে রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন।

পঞ্চগড় এক্সপ্রেস পীরগঞ্জ স্টেশনে যাত্রা বিরতি দেওয়ায় পীরগঞ্জবাসীর পক্ষ থেকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক নুরনবী চঞ্চলসহ স্থানীয়রা ট্রেনের গার্ড, চালক ও যাত্রীদের মিষ্টিমুখ করান। এসময় তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জানিয়ে বলেন, পীরগঞ্জে পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা বিরতি দেওয়ায় মাধ্যমে এলাকার ১০ লক্ষ মানুষের দাবি প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

পঞ্চগড় এক্সপ্রেস পীরগঞ্জে যাত্রা বিরতি দেয়ায় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজ থেকে এলাকাবাসী পঞ্চগড় এক্সপ্রেসে যাতায়াত করতে পারবে।

উল্লে¬খ্য আন্তনগর ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি (সেমি ননস্টপ) পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর, যমুনা সেতু, ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি শেষে কমলাপুর স্টেশনে পৌঁছাতো। শুক্রবার থেকে ট্রেনটি নতুন করে পীরগঞ্জ এবং সান্তহার স্টেশনে থামবে।