পঞ্চগড়ে মানসম্মত শিক্ষা বাস্তবায়নে কর্মশালা অনুষ্ঠিত

পঞ্চগড়ে মানসম্মত শিক্ষা বাস্তবায়নে কর্মশালা অনুষ্ঠিত

পঞ্চগড় থেকে শহিদুল ইসলাম শাহিন :

টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে মানসম্মত শিক্ষা বাস্তায়নের লক্ষ্যে পঞ্চগড়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে এই কর্মশালায় জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা অংশ নেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

এ সময় সচিব বলেন, টেকসই উন্নয়ন অভীষ্টের চার নম্বর অভীষ্ট অর্জন করতে হলে প্রাথমিক পর্যায়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। ছেলে-মেয়েদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।

২০৪১ সালে এই শিশুরাই আগামীর বাংলাদেশ গড়ে তুলবে। মানসম্মত প্রাথমিক শিক্ষা প্রদানে তিনি শিক্ষকসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। পরে তিনি বুক রিভিউ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ পরিচালক আব্দুল ওয়াহাব ও অস্ট্রেলিয়ার কার্টিন বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ও এসডিজি সমন্বয়নক (বাংলাদেশ বিষয়ক) প্রফেসর ড. মো. আমজাদ হোসেন। এর আগে সচিব পঞ্চগড়ের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের মুক্তিযুদ্ধ কর্নার ঘুরে দেখেন।

দুুপুরে তিনি তেঁতুলিয়া উপজেলা সদরের তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক মা সমাবেশে যোগ দেন। গত সোমবার রাতে পঞ্চগড় পৌছে প্রাথমিক ও গণ শিক্ষা সচিব আকরাম আল হোসেন পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে বাংলাদেশ আমার ভালোবাসা মানচিত্র মঞ্চে শোকেরমাসে শোকের উচ্চারণ শিরোনামে গান ও কবিতার অনুষ্ঠানে যোগ দেন।

আপনার মতামত লিখুনঃ