নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং

নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং
নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং

রংপুর মডেল কলেজে “নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং” শীর্ষক কর্মসূচির উদ্ভোধন করা হয়েছে। গতকাল বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর আওতাধীন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে কিং আইটি লিঃ এর বাস্তবায়নে নারীদের দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং এর মাধ্যমে দেশের নারীদের অগ্রণী ভূমিকা পালনের জন্য এই কর্মসূচি গ্রহন করেছেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ জনাব মোখলেসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা বিষয়ক অধিদপ্তর রংপুর এর উপ-পরিচালক জনাব কাওসার পারভীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অত্র কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক জনাব একেএম জিকরুল ইসলাম ও প্রদর্শক, কম্পিউটার শিক্ষা, জনাব মমিনুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- ঝউএ এর ৫ নং সুচক বাস্তবায়নে এবং বর্তমান সরকারের “নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং” শীর্ষক প্রশিক্ষণ নারীদের বাস্তব জীবনে অগ্রণী ভূমিকা রাখবে।
সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ জনাব মোখলেসুর রহমান বলেন- বাংলাদেশকে ক্ষুধা, দরিদ্র ও ডিজিটাল বাংলাদেশে রুপান্তর করার জন্য কম্পিউটার একটি অত্যাধুনিক প্রযুক্তি যা মানব জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

“নারীর দক্ষতা উন্নয়ন ও ক্ষমতায়নে ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং” বিষয়ক এই প্রশিক্ষণ শিক্ষার্থীদের মাঝে আলোক বর্তিকা হিসেবে কাজ করবে। সেই সাথে প্রশিক্ষণ গ্রহণ করে পড়াশুনার পাশাপাশি আউটসোর্সিং এর মাধ্যমে আমাদের পরিবার ও রাষ্ট্রের উন্নয়নে নিজেকে অংগ্রহণকারী হিসেবে গড়ে তুলবে

উক্ত অনুষ্ঠানে কিং আইটি লিঃ এর প্রশিক্ষক জনাব মেশকাতুর রহমান, আনিসুর রহমান, ফরিদুল ইসলাম, তাহসিন আহমেদ, মিদুল ইসলাম সোহেলসহ প্রশিক্ষনার্থী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।