নতুন ফ্ল্যাগশিপ ফোন আনলো অপো

নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে অপো। রেনো নামের এই স্মার্টফোনটিতে রাখা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি ১০এক্স জুম লেন্স। ডিভাইসটিতে রাখা হয়নি কোনো নচ। আর পর্দায় নচ বাদ দিতে এর সেলফি ক্যামেরা বসাতে আবারও দেখানো হয়েছে নতুনত্ব। এর আগে অপো ফাইন্ড এক্স ডিভাইসটিতে ক্যামেরার জন্য পুরো ওপরের অংশটি মোটর দিয়ে ওঠানো হয়েছে। এবারে নতুন ডিভাইসে সেলফি ক্যামেরার অংশটি কোনাকুনিভাবে ওঠানো হয়েছে।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ৩ডি ফেইস আইডি সেন্সরের জন্য জায়গা হয়নি ক্যামেরার অংশটিতে। যদিও ডিভাইসটির সুরক্ষায় রাখা হয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
ডিভাইসটি আনা হয়েছে দুই সংস্করণে। এর মধ্যে একটি রেনো এবং অন্যটি রেনো ১০এক্স জুম এডিশন।
৬.৪ ইঞ্চি ওলেড পর্দার সাধারণ রেনো ডিভাইসটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর এবং একটি সেকেন্ডারি আল্ট্রাওয়াইড ক্যামেরা। অন্য সংস্করণটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর এবং ৬.৬ ইঞ্চি পর্দা এবং তৃতীয় একটি ১০এক্স জুম ক্যামেরা।

দুই সংস্করণেই এনএফসি এবং ভুক ৩.০ ফাস্ট চার্জিং রাখা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আর ডিভাইসভেদে র‌্যাম পাওয়া যাবে ছয় গিগাবাইট বা আট গিগাবাইট।
নতুন ডিভাইসটির স্ট্যান্ডার্ড সংস্করণের বাজার মূল্য শুরু হচ্ছে ৪৯০ মার্কিন ডলার থেকে। আর ১০এক্স জুম এডিশনের দাম শুরু ৬৭০ ডলার।