দিনাজপুরে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন

দিনাজপুরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০১৯ উদযাপনদিনাজপুরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০১৯ উদযাপন
দিনাজপুরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০১৯ উদযাপন

মোঃ নুর ইসলাম, দিনাজপুর॥ ২৮ এপ্রিল রোববার জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০১৯ উপলক্ষে দিনাজপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর আয়োজনে সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বেলুন-ফেস্টুন উড়িয়ে র‌্যালীর শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বজলুর রশীদ।

উদ্বোধন পরবর্তী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বজলুর রশীদ এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখা কার্যালয়ে মিলিত হয়। র‌্যালী শেষে শিশু একাডেমির অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বজলুর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক শ্রম দপ্তর, দিনাজপুরের উপপরিচালক মোহাঃ আবুল বাসার,

এবং বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, উপমহাপরিদর্শকের কার্যালয়, দিনাজপুর এর উপমহাপরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান। অত্র দপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মোঃ আবু লাবরেস প্লাবন এর সঞ্চালনা অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা দোকান কর্মচারী ইউনিয়ন সভাপতি বিমল আগরওয়াল এবং দিনাজপুর জেলা বেকারী মালিক সমিতির সভাপতি মোঃ সাইফুল্লাহ।

অত্র কার্যালয়ের সহকারী মহাপরিদর্শকদ্বয় এইচ.এম. শাহাদাত ও মোঃ দীন আমিন সরকার যথাক্রমে স্বাগত এবং দিবসটির তাৎপর্য সম্বলিত বক্তব্য রাখেন। র‌্যালী ও আলোচনা সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও বিভিন্ন কলকারখানা ও প্রতিষ্ঠানের মালিক প্রতিনিধি, বিভিন্ন প্রমিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।