তিন বছর পর শিরোপা জিতলেন সেরেনা

তিন বছর পর শিরোপা জিতলেন সেরেনা
সন্তান ও শিরোপা হাতে সেরেনা

এফএনএস॥ তিন বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছিলেন সেরেনা উইলিয়ামস। তখন অবশ্য গর্ভবতী ছিলেন। মা হওয়ার পর লম্বা সময় শিরোপা জিততে পারেননি। তিন বছর পর রোববার ডব্লিউটিএ অকল্যান্ড ক্লাসিকের শিরোপা জিতলেন।

এই শিরোপা জয়ের প্রাইজমানি ছিল ৪৩ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যেটা ৩৬ লাখ ৩৮ হাজার ২৪ টাকা। কিন্তু এই প্রাইজমানি তিনি নেননি। সেটা তিনি দান করেছেন অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের।

আজ রোববার ফাইনালে তিনি স্বদেশি জেসিকা পেগুলাকে ৬-৩, ৬-৪ গেমে সহজেই হারান। এটা ছিল ৩৮ বছর বয়সী সেরেনা উইলিয়ামসের ক্যারিয়ারের ৭৩তম ডব্লিউটিএ শিরোপা।

শিরোপা জেতার পর যুক্তরাষ্ট্রের এই টেনিস সেনসেশান বলেন, আমি গেল ২০ বছর ধরে অস্ট্রেলিয়ায় খেলতেছি। আমার পক্ষে আগুণের খবর দেখা ও পড়াটা খুবই কঠিন। আমি সহ্য করতে পারছি না। খুবই বেদনাদায়ক ব্যাপার।

আগুণের লেলিহান শিখায় প্রাণী ও মানুষ ঘরছাড়া হচ্ছে। টুর্নামেন্টের শুরুতেই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি যদি জিততে পারি তাহলে আমার সম্পূর্ণ প্রাইজমানি দান করে দিব।

এই শিরোপা জিতে মা সেরেনা উইলিয়ামস আত্মবিশ্বাস খুঁজে পেয়েছেন। এটা তাকে চলতি মাসের শেষ দিকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে ভালো খেলতে সহায়তা করবে।

তিনি অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে পারলে সেটা হবে ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ডস্লাম শিরোপা। এর মধ্য দিয়ে তিনি সর্বকালের সর্বোচ্চ গ্র্যান্ডস্লাম শিরোপা জয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্টকে ছুঁয়ে ফেলতে পারবেন।

আরো পড়ুন:

আপনার মতামত লিখুনঃ