ঢাবি সিনেটের পদ ছাড়লেন ছাত্রলীগের শোভন

ঢাবি সিনেটের পদ ছাড়লেন ছাত্রলীগের শোভন

এনএনবি : চাঁদাবাজির অভিযোগের মুখে ছাত্রলীগ সভাপতির পদ খোয়ানোর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য পদ ছেড়ে দিয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সিনেট থেকে অব্যাহতি চেয়ে গতকাল সোমবার বিকালে শোভন পদত্যাগপত্র জমা দিয়েছে বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান জানিয়েছেন।

তিনি বলেন, “কয়েকজন ছাত্র বিকেলে আমার কাছে শোভনের পক্ষ থেকে সিনেট থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন। আমরা এখন পরবর্তী সিদ্ধান্ত নেব।”

বিকাল ৪টার দিকে ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজসহ কয়েকজন উপাচার্যের কাছে পদত্যাগপত্রটি নিয়ে যান।

তবে ছাত্রলীগ সভাপতির পদ হারানোর সঙ্গে সিনেট থেকে অব্যাহতি চাওয়ার কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন শোভন।
তিনি বলেন, নানামুখী আলোচনার প্রেক্ষাপটে বিতর্ক এড়াতে তিনি সিনেট সদস্য থেকে পদত্যাগ করেছেন।
“পদ-পদবী তো কোনো বিষয় না। মানুষের জীবনের ন্যায়বোধ, মূল্যবোধ সবকিছু।”

সম্প্রতি কয়েকটি ঘটনায় চাঁদাবাজির অভিযোগ ওঠার প্রেক্ষাপটে শনিবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুব্ধ হলে পদত্যাগ পদত্যাগ করেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এরপর রাব্বানীর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস পদে ও শোভনের সিনেটের সদস্যের পদে থাকা নিয়ে প্রশ্ন ওঠেছে। অনেকেই বলছেন, তারা ছাত্রদের প্রতিনিধিত্বকারী এই দুটি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।

ছয় মাস আগে ঢাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন রাব্বানী। ভিপি পদে নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নূরুল হক নুর।
এরপর ডাকসুর মনোনীত ছাত্র প্রতিনিধি হিসেবে সিনেট সদস্য হন শোভন।

আপনার মতামত লিখুনঃ