ডিমলা রাজ দেবোত্তর এস্টেটে মহা অষ্টমী পুজা অনুষ্টিত

ডিমলা রাজ দেবোত্তর এস্টেটে মহা অষ্টমী পুজা অনুষ্টিত
ডিমলা রাজ দেবোত্তর এস্টেটে মহা অষ্টমী পুজা অনুষ্টিত

রংপুর অফিস
রংপুরের ঐতিহ্যবাহী ডিমলা রাজ দেবোত্তর এস্টেট এর কালীসাগর ও হরিসাগর পুকুরে সনাতন ধর্মাবলম্বীদের মহা অষ্টমী¯œান ও রামনবমী পুজা অনুষ্টিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত ডিমলা রাজ দেবোত্তর এস্টেট প্রাঙ্গনে এক ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাঃ জয়নুল বারী এবং উদ্বোধক ছিলেন বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য বিপিএম।

গতকাল শনিবার সকালে ডিমলা রাজ দেবোত্তর এস্টেট এর ট্রাস্টী ও রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, র‌্যাব-১৩,রংপুরের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বিপিএম (বার),পিপিএম এবং রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সভাপতি ডিমলা রাজ দেবোত্তর এস্টেট পরিচালনা কমিটির সভাপতি শরীফ মুহাম্মদ ফয়েজুল আলম।
অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান ডিমলা রাজ দেবোত্তর পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সুশান্ত ভৌমিক এবং উদযাপন কমিটির আহ্বায়ক নিপুন রায়। অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল কামনার্থে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন এবং অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য বিপিএম।
ধর্মীয় আলোচনা সভায় মহা অষ্টমী ¯œান ও রাম নবমী পুজার উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন ডিমলা রাজ দেবোত্তর এস্টেট পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সুশান্ত ভৌমিক।

এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন-রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, র‌্যাব-১৩,রংপুরের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বিপিএম (বার),পিপিএম এবং রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সভাপতি ডিমলা রাজ দেবোত্তর এস্টেট পরিচালনা কমিটির সভাপতি শরীফ মুহাম্মদ ফয়েজুল আলম। শেষে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন- ডিমলা রাজ দেবোত্তর এস্টেট এর ট্রাস্টী ও রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব। অনুষ্ঠানে বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এখানে সকল ধর্মের মানুষ নিবিঘেœ স্ব স্ব ধর্ম পালন করে যাচ্ছেন। এখানে সকল ধর্মের মানুষের নিবির বন্ধন কেউ নষ্ট করতে পারবে না। কেউ যদি নষ্ট করার পায়তারা চালায় তাহলে তা কঠোর হস্তে দমন করার জন্য প্রশাসন সকল ধর্মের মানুষের পাশে আছে এবং থাকবে বলে জানান বক্তারা। বক্তারা সকল ধর্মের মানুষকে এ ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।
এর আগে শনিবার ভোরে নগরীর ডিমলা রাজ দেবোত্তর এস্টেট এর কালী সাগর ও হরি সাগর পুকুরে মহা অষ্টমী ¯œানে হাজার হাজার পুন্যার্থী নারী ও পুরুষ অংশ গ্রহন করেন। রাতে একই স্থানে রামলীলা কীত্তর্নেও আয়োজন করা হয়।